অনুব্রত-কন্যাকে ফের তলব ইডির, আগামী সপ্তাহে দিল্লির সদর দপ্তরে হাজিরা হওয়ার নির্দেশ 

Written by SNS April 8, 2023 2:26 pm

দিল্লি, ৮ এপ্রিল –  অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যাকে ফের তলব করল ইডি। আগামী ১২ এপ্রিল দিল্লির সদর দপ্তরে তাঁকে হাজিরা হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে  কেন্দ্রীয় এজেন্সি সূত্রে খবর। এই নিয়ে তৃতীয়বার সুকন্যাকে তলব করল ইডি।  তবে এবার তিনি অনুব্রত কন্যা দিল্লি যাবেন কিনা, তা জানা যায়নি। এর আগে অনুব্রত যখন দিল্লিতে ইডির হেফাজতে ছিলেন তখনও সুকন্যাকে তলব করা হয়। কিন্তু তিনি যাননি। গত সপ্তাহে ফের তাঁকে তলব করা হয়। দ্বিতীয়বারও হাজিরা এড়ান অনুব্রত-কন্যা।

ইডি সূত্রে খবর , অনুব্রত মণ্ডলের চার্টার্ড অ্যাকাউন্টেন্ট মণীশ জৈনকে জিজ্ঞাসাবাদ করে আরও কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের সন্ধান পাওয়া গেছে । সেইসঙ্গে নতুন করে কিছু সম্পত্তিরও হদিশ পান ইডি আধিকারিকরা , যেগুলির সব কটিতেই সুকন্যার নাম রয়েছে।  সেসব নিয়ে জিজ্ঞাসাবাদ করতেই কেষ্ট-কন্যাকে দিল্লিতে তলব করা হয়েছে বলে অনুমান ।

গরু পাচার মামলায় গত বছরের আগস্টে বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে গ্রেপ্তার হন অনুব্রত মণ্ডল। আসানসোল বিশেষ সংশোধনাগারের পর তাঁর বর্তমান ঠিকানা দিল্লি। গ্রেপ্তারির পর থেকে নামে বেনামে অনুব্রতর একাধিক সম্পত্তির হদিশ পান তদন্তকারীরা। হন্যে হয়ে সম্পত্তির উৎসের খোঁজে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এদিকে, অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যার নামেও বহু সম্পত্তির খোঁজ মিলেছে। তিনি পেশায় স্কুলশিক্ষিকা। প্রশ্ন উঠছে, একজন স্কুলশিক্ষিকা কীভাবে এত কোটি কোটি টাকার সম্পত্তির মালিক হলেন।

এদিকে সিউড়ি থানার আইসি মহম্মদ আলিকেও জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তাঁকে এখন দিল্লির বাইরে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে । কারণ যে কোনও সময় তাঁকে তলব করা হতে পারে। এই পরিস্থিতিতে সুকন্যাকে আবার দিল্লিতে ডেকে পাঠানো তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।