সায়নীর জমা দেওয়া নথিতে সন্তুষ্ট নয় ইডি , ফের তলবের সম্ভাবনা  

Written by SNS July 6, 2023 5:07 pm

কলকাতা, ৭. ৭. ২৩ –  দ্বিতীয়বারের জন্য ৫ জুলাই ইডি তলব করেছিল  যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে। কিন্তু, ভোটের মুখে বুধবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দেননি তিনি। তবে হাজিরা না দিলেও আইনজীবী মারফত বেশ কিছু নথিপত্র তিনি পাঠিয়ে দিয়েছিলেন ইডি আধিকারিকদের কাছে। তিনি জানিয়েছিলেন, ভোটে ব্যস্ততার কারণে সশরীরে হাজিরা দিতে পারেননি। ভোটপর্বের পর তাঁকে যতবার ডাকা হবে তিনি হাজিরা দিতে রাজি। কিন্তু ইডি সূত্রের খবর, সায়নীর আইনজীবী বুধবার সিজিও কমপ্লেক্সে যে নথি দিয়ে এসেছেন, তাতে ‘সন্তুষ্ট’ নন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সায়নীর আয় তাঁর ব্যয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ কি না, তা খতিয়ে দেখছে ইডি ।

সায়নী ঘোষ যে ইডির দফতরে যে নথি জমা দিয়েছেন তাতে সন্তুষ্ট নয় ইডি। জানা গেছে, যুব তৃণমূল নেত্রীর জমা দেওয়া তথ্য অসম্পূর্ণ বলে মনে করছেন তদন্তকারীরা। ইডি সূত্রে খবর, সায়নী নিজের নামে কেনা ফ্ল্যাটের নথি জমা দিলেও, তাঁর মায়ের নামে যে ফ্ল্যাট রয়েছে তার টাকা এবং লেনদেন সম্পর্কিত কোনও তথ্য জমা দেননি। পাশাপাশি ‘কলোনি ল্যান্ড’ বলে একটি সম্পত্তিও বিক্রি করা হয়েছিল।  সেই সম্পত্তি বিক্রির টাকা বা লেনদেনের নথিও জমা দেওয়া হয়নি বলে জানা যায় .

গল্ফগ্রিনে সায়নীদের দুটি ফ্ল্যাট। একটি তাঁর মায়ের নামে এবং অন্যটি নিজের নামে। ইডি সূত্রে জানা যায়, এর মধ্যে একটি ফ্ল্যাটের দাম প্রায় ৮০ লক্ষ টাকা। ফ্ল্যাটটি কেনার জন্য সায়নী ২০ লক্ষ টাকা নগদে দেন। বাকি ৬০ লক্ষ টাকার জন্য একটি বেসরকারি ব্যাঙ্ক থেকে ঋণ নেওয়া হয়েছিল। ওই ফ্ল্যাট সংক্রান্ত নথিই বুধবার ইডি চেয়ে পাঠিয়েছিল। এছাড়া, সায়নী যে গাড়ি ব্যবহার করেন, তা-ও ইডির নজরে রয়েছে। যদিও সায়নী দাবি করেন, গাড়িটি তাঁরই।

বুধবার যে নথিপত্র সায়নীর আইনজীবী ইডির কাছে দিয়ে এসেছেন, তাতে গল্ফগ্রিনের ফ্ল্যাট সংক্রান্ত নথি ছিল বলে মনে করা হচ্ছে। কিন্তু বৃহস্পতিবার জানা যায়, নথিতে ‘সন্তুষ্ট’ হতে পারেনি তদন্তকারী সংস্থা। সায়নীর আয়ের সঙ্গে ওই সম্পত্তি বাবদ তিনি যা ব্যয় করেছেন তা সঙ্গতিপূর্ণ কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তাঁর আয়ের উৎস কী, কীভাবে তিনি ঋণের টাকা মেটান, তা-ও খতিয়ে দেখছে ইডি। ইডি সূত্রের খবর, নথিপত্র নিয়ে সন্তুষ্ট না হওয়ায় সায়নীকে আবার ডেকে পাঠানো হতে পারে।