নিয়োগ দুর্নীতি মামলায় এবার সায়নী ঘোষকে তলব ইডির 

Written by SNS June 28, 2023 2:49 pm
কলকাতা, ২৮ জুন – শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এবার নাম জড়াল যুব তৃণমূলের রাজ্য সভানেত্রী তথা অভিনেত্রী সায়নী ঘোষের। শুক্রবার বেলা ১১ টায় সায়নীকে সিজিও কমপ্লেক্সে তলব করেছে ইডি। মঙ্গলবার তাঁকে ইডির তরফে নোটিস পাঠানো হয়েছে বলে জানা গেছে ।

ইডি সূত্রে খবর, রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষের সম্পত্তি সংক্রান্ত বিষয়ের তদন্তে উঠে আসে সায়নীর নাম। সম্পত্তি কেনাবেচাতেও নাম জড়িয়েছে সায়নীর বলে ইডির দাবি। সেই প্রসঙ্গেই তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রীকে তলব করেছে ইডি। নিয়োগ মামলায় গ্রেফতার বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের সঙ্গে এর আগে এক মঞ্চে দেখা গিয়েছে সায়নীকে। যদিও সায়নী জানিয়েছিলেন, তাঁরা দু’জনেই একই দলের সদস্য। এক মঞ্চে থাকতেই পারেন।

সোমবারই তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষের স্ত্রী ও শ্যালককে নিজাম প্যালেসে ডেকে পাঠান তদন্তকারী সংস্থার আধিকারিকরা ।  এবার জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হল সায়নীকেও। এবছরই মার্চ মাসে কুন্তলের সঙ্গে পরিচিত হওয়ার কারণে ইডির নজরে আসেন বনি সেনগুপ্ত। কুন্তলের টাকায় গাড়ি কিনেছিলেন বলে  তদন্তকারীদের মুখোমুখি হতে হয় তাঁকে। কুন্তল জেরার মুখে ইডি আধিকারিকদের কাছে দাবি করেছিলেন, নিয়োগ দুর্নীতিতে বাজার থেকে তোলা টাকার মধ্যে তিনি বনিকে ৪০ লক্ষ দিয়েছিলেন গাড়ি কিনতে।

এর পরই সিজিও কমপ্লেক্সে ডাক পেয়েছিলেন বনি। দু’দফায় জিজ্ঞাসাবাদও করা হয় তাঁকে। বনি ইডিকে জানিয়েছিলেন, কুন্তলের দেওয়া ৪০ লক্ষ টাকায় তিনি গাড়ি কিনেছিলেন। অভিনেতা এ-ও দাবি করেন, তিনি গাড়ি কেনার টাকা নিলেও পরে কুন্তলের উদ্যোগে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থেকে এবং তার কোনও পারিশ্রমিক না নিয়ে তিনি ওই টাকা ধৃত যুবনেতাকে শোধ করেছিলেন। পরে অবশ্য ৪৪ লক্ষ টাকা কুন্তলের অ্যাকাউন্টে ফেরত দিতে হয় অভিনেতাকে ।

বুধবার সকালে সায়নীর বিক্রমগড়ের বাড়িতে সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা গেলেও তাঁর দেখা পাওয়া যায়নি। সায়নীর বাবা জানিয়ে দেন সায়নী বাড়ি নেই।