পুজোর আগেই রাতের অন্ধকারে ফের দুর্গাপ্রতিমা ভাঙচুর বাংলাদেশে

Written by SNS September 21, 2022 5:23 pm

ঢাকা, ২১ সেপ্টেম্বর– একদিকে সুষ্ঠভাবে দুর্গাপুজো সেরে নজির গড়তে কোমর বেঁধে নেমে পড়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে তার এই চেষ্টাকে বিফলে ফেলতে নেমে পড়েছে দুষ্কৃতীরা। পুজোর ঠিক আগেই ফের দুর্গাপ্রতিমা ভাঙচুর করা হল বাংলাদেশে । বরিশালের মেহেন্দিগঞ্জের কাশীপুর মন্দিরে ঘটেছে এই হিংসার ঘটনা।

জানা গেছে, আসন্ন দুর্গাপুজো উপলক্ষে প্রতিমা তৈরি করা হচ্ছিল ওই মন্দিরে। সবে মাত্র মাটির মূর্তি গড়ার কাজ শেষ হয়েছিল। এখনও রঙের পোঁচ পড়া বাকি ছিল। তার মধ্যেই এই ঘটনা। রবিবার সকালে মন্দিরে ঢুকে স্থানীয় বাসিন্দারা মূর্তিগুলিকে ভাঙা অবস্থায় দেখতে পান। অনুমান করা হচ্ছে শনিবার রাতে দুষ্কৃতীরা মন্দিরে ঢুকে এই কাণ্ড ঘটিয়েছে।

স্থানীয় সূত্র মারফত জানা যাচ্ছে বাংলাদেশের বর্তমান শাসক দল আওয়ামী লীগের গোষ্ঠীদ্বন্দ্বের কারণেই এমন কাণ্ড ঘটানো হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে দেখেন মেহেন্দিগঞ্জ উপজেলার নির্বাহীন আধিকারিক মোহাম্মদ নুরুন্নবী এবং মেহেদিগঞ্জ থানার ভারপ্রাপ্ত আধিকারিক শফিকুল ইসলাম। তাঁরা জানিয়েছেন সব দিক খতিয়ে দেখেই দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত বাংলাদেশে হিন্দু মন্দির ও প্রতিমা ভাংচুরের ঘটনা লেগেই থাকে। মাসখানেক আগেই বাগেরহাটের মংলায় একটি ফুটবল খেলাকে কেন্দ্র করে অশান্তি ছড়ায়।