দাম্পত্য কলহের জের, মাঝপথে বিমান অবতরণ করালেন পাইলট

Written by SNS November 29, 2023 4:35 pm

২৯ নভেম্বর – দাম্পত্য কলহের দাপটে মাঝপথে বিমান অবতরণ করাতে বাধ্য হলেন পাইলট। বিমানের গন্তব্য ছিল ব্যাঙ্কক। কিন্তু মাঝ আকাশে বোমানের মধ্যে দম্পতির বিবাদ এমন চরমে পৌঁছয় যে পাইলটের এই সিদ্ধান্ত নেওয়া ছাড়া আর কোন উপায় ছিল না। দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরে এক জনকে নামিয়ে দিয়ে আবার বিমান গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। 

ব্যাঙ্ককগামী ওই বিমানে ছিলেন এক জার্মান ব্যক্তি এবং তাঁর স্ত্রী। জার্মান ব্যক্তির স্ত্রী তাইল্যান্ডের বাসিন্দা। তাঁদের দু’জনের মধ্যে কোনও বিষয়কে কেন্দ্র করে বচসা বাধে বিমানের মধ্যেই। বচসা এমন পর্যায়ে পৌঁছয় যে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। দম্পতিকে সামলাতে হিমশিম খেয়ে যান বিমানকর্মীরা।এরপর স্বামীর আচরণে আতঙ্কিত হয়ে বিমানকর্মী এবং পাইলটের সাহায্য চান ব্যক্তির স্ত্রী । উপায় না দেখে বিমানটিকে প্রথমে পাকিস্তানের একটি বিমানবন্দরে নামাতে চেয়েছিলেন বিমানচালক। কিন্তু পাক বিমানবন্দর থেকে অনুমতি না মেলায় দিল্লি বিমানবন্দরের দ্বারস্থ হন বিমানচালক। দিল্লিতে পৌঁছে ওই ব্যক্তিকে জোর করে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। তাঁকে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়।

নিজের আচরণের জন্য নিরাপত্তারক্ষীদের কাছে ক্ষমা চেয়েছেন অভিযুক্ত। তাঁর বিষয়ে জার্মান দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।