কাশী বিশ্বনাথের আদলে কামাখ্যা মন্দিরের উন্নয়ন,হিমন্তের টুইটে মোদির তারিফের রিটুইট 

Written by SNS April 20, 2023 6:54 pm
 দিল্লি, ২০ এপ্রিল – বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দিরের করিডোরের মতোই গুয়াহাটি কামাখ্যা মন্দিরের উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছে অসম সরকার। এই নতুন পরিকল্পনার কথা টুইট করে জানান অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। মুখ্যমন্ত্রীর এই উদ্যোগের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 
 
অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মঙ্গলবার কামাখ্যা করিডর প্রকল্পের কথা টুইট করেন। কামাখ্যা পাহাড়ের মন্দির এবং সংলগ্ন এলাকা ভবিষ্যতে কেমন রূপ নিতে পারে তার অ্যানিমেশন ভিডিও পোস্ট করেন। হিমন্তের সেই টুইটটি বৃহস্পতিবার প্রধানমন্ত্রী  রিটুইট করেন। মোদি লিখেছেন, ‘‘আমি নিশ্চিত, মা কামাখ্যা করিডর একটি যুগান্তকারী প্রকল্প হবে। আধ্যাত্মিক ক্ষেত্রে কাশী বিশ্বনাথ এবং শ্রী মহাকাল মহালোক যুগান্তকারী। গুরুত্বপূর্ণ বিষয় হল, এতে পর্যটকদের আকর্ষণ বাড়বে এবং স্থানীয় অর্থনীতির বৃদ্ধি হবে।’’
প্রসঙ্গত, ২০২১ সালে বারাণসীতে কাশী বিশ্বনাথ করিডোরের আনুষ্ঠানিক উদ্বোধন করছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । মন্দির থেকে গঙ্গার পার পর্যন্ত ৫ লক্ষ বর্গফুট এলাকা সৌন্দর্যায়ন করা হয়েছে। পর্যটকদের সুবিধে করে দিয়েছে করিডোর। ২০১৯ সালে তাঁর লোকসভা কেন্দ্রে এই প্রকল্পের শিলান্যাস করেছিলেন মোদি । পরে প্রায় ৩৩৯ কোটি টাকা খরচে তৈরি হয় এই করিডর।
সংবাদমাধ্যম সূত্রে খবর, অসম সরকারের সংশ্লিষ্ট দপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, সংস্কারের পর কামাখ্যা মন্দির এলাকা ৩ হাজার স্কোয়ার ফুট থেকে বেড়ে হবে ১ লক্ষ স্কোয়ার ফুট। করিডোরের প্রস্থ হবে প্রায় ২৭-৩০ ফুট। এছাড়াও যে ছয়টি প্রধান মন্দিরে বর্তমানে পূণ্যার্থীদের প্রবেশ নিষিদ্ধ তা সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে।