মণিপুরে নিখোঁজ দুই পড়ুয়ার মৃত্যু, তদন্তে সিবিআই 

Written by SNS September 26, 2023 4:20 pm

ইম্ফল, ২৬ সেপ্টেম্বর – ভাইরাল হওয়া ছবি ঘিরে আবার আবার উত্তপ্ত মণিপুর।  মেইতেই সম্প্রদায়ের দুই পড়ুয়ার মৃত্যুর ছবি ভাইরাল হয়েছে সোসাল মিডিয়ায়। জুলাই থেকে নিখোঁজ ছিল ওই দুই পড়ুয়া। নতুন করে ভাইরাল ছবির একটিতে দেখা গেছে, ওই দুই পড়ুয়া দুষ্কৃতীদের কবলে রয়েছে।  আরেকটি ছবিতে তাদের মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়।  ইন্টারনেট পরিষেবা ফিরতেই ভাইরাল হয় ছবি। গত জুলাই মাস থেকে নিখোঁজ ছিল দুই পড়ুয়া। দুমাস পরে প্রকাশ্যে এল তাদের মৃতদেহের ছবি। ইতিমধ্যেই মণিপুর সরকারের তরফে জানানো হয়েছে, দুই পড়ুয়ার মৃত্যুর তদন্ত করবে রাজ্য পুলিশ ও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই নিয়ে অভিযোগের আঙুল উঠেছে রাজ্যের পুলিশ প্রশাসনের বিরুদ্ধেও। নিখোঁজ হওয়ার পর এতদিন কেটে গেলেও দুই পড়ুয়ার সন্ধান কেন দিতে পারেনি রাজ্য প্রশাসন সেই প্রশ্ন উঠছে।

সম্প্রতি রাজ্যে ইন্টারনেট পরিষেবা শুরু করেছে মণিপুর সরকার। তার পরেই  সোশ্যাল মিডিয়ায়  ছড়িয়ে পড়ে দুটি ছবি। প্রথম ছবিতে দেখা যায় , দুই পড়ুয়া বসে রয়েছে। পরের ছবিতেই তাদের মৃতদেহ দেখা যাচ্ছে। মৃতদেহের পিছনেই অস্ত্র হাতে নিয়ে দাঁড়িয়ে রয়েছে দুই ব্যক্তি। এই ছবি ভাইরাল হতেই ফের অশান্ত হয়ে ওঠে মণিপুর। এই ঘটনার তদন্তভার তুলে দেওয়া হয়েছে সিবিআইয়ের হাতে। জানা গেছে, মেইতেই সম্প্রদায়ের দুই পড়ুয়া হিজাম লিন্থোইগাম্বি বয়স ১৭ এবং ফিজাম হেমজিং, বয়স ২০ গত জুলাই মাস থেকে নিখোঁজ ছিল।এই দুইজন পড়ুয়াই মেইতেই গোষ্ঠীর বলে জানা গিয়েছে। ঘটনার পর নিখোঁজ ডায়েরি করেছিল পরিবার। পুলিশ জানিয়েছে, ওই দুই ছাত্রেরই রক্তাক্ত দেহ উদ্ধার হয়েছে জঙ্গল থেকে।জানা গিয়েছে , ওই ছবি তোলা হয় তারা নিখোঁজ হওয়ার দুদিন পর।
 
 এই ছবি প্রকাশ্যে আসার পরেই এক বিবৃতি জারি করেছে মণিপুর সরকার। সেখানে বলা হয়, দুই পড়ুয়ার মৃতদেহের ছবি প্রকাশ্যে আসার বিষয়টি সরকারের নজরে এসেছে। রাজ্য পুলিশও ঘটনার তদন্ত করছে। রাজ্যবাসীকে শান্ত ও সংযত থাকার অনুরোধ জানিয়েছে রাজ্য প্রশাসন।