সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা পরীক্ষাতেও জালিয়াতদের থাবা 

Written by SNS July 4, 2023 5:37 pm

দিল্লি, ৪ জুলাই –  শিক্ষা ক্ষেত্রে অসাধু জালিয়াতি চক্র এবার হাত বাড়াল সর্বভারতীয় মেডিক্যালে প্রবেশিকা পরীক্ষাতেও। সর্বভারতীয় মেডিক্যালে প্রবেশিকা বা নিট জালিয়াতি চক্র ধরল দিল্লি পুলিশ। অভিযোগ, সাত লক্ষ টাকার বিনিময়ে পরীক্ষার্থীদের বদলে পরীক্ষায় বসতেন ওই চক্রের সদস্যরাই পরীক্ষায় বসতেন। ইতিমধ্যেই ওই চক্রের চার জনকে গ্রেফতার করা হয়েছে। সকলেই দিল্লির এমসের পড়ুয়া। মঙ্গলবার এই ঘটনার কথা প্রকাশ্যে আসে ।

পুলিশ সূত্রে খবর, চক্রের মূল পাণ্ডা দিল্লি এমসের দ্বিতীয় বর্ষের ছাত্র নরেশ বিশরোই। নরেশের বিরুদ্ধে অভিযোগ, এমসের পড়ুয়াদের টাকার টোপ দিতেন তিনি। টাকার লোভ দেখিয়ে এমসের প্রথম বর্ষের পড়ুয়াদের পরীক্ষায় বসাতেন নরেশ। টাকার বিনিময়ে তাঁরা আসল পরীক্ষার্থীদের হয়ে পরীক্ষা দিতেন। যে চার জনকে গ্রেফতার করা হয়, তাঁদের মধ্যে নরেশও রয়েছে। নরেশ ছাড়াও পুলিশের হাতে গ্রেফতার হন সঞ্জু যাদব, মহাবীর এবং জিতেন্দ্র।
দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিতে যাওয়ার সময় গ্রেফতার করা হয় নরেশকে। আসল পরীক্ষার্থীর হয়ে নিট দেওয়ার সময় হাতেনাতে ধরা পড়েন সঞ্জু। তিনি দিল্লি এমসের রেডিয়োলজির প্রথম বর্ষের পড়ুয়া। জিতেন্দ্রও এমসের ছাত্র। তাঁকে নাগপুর থেকে গ্রেফতার করা হয়। ধৃতদের কাছ থেকে মোবাইল ফোন এবং ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ জানিয়েছে, পরীক্ষার্থীদের কাছ থেকে এই জালিয়াতির জন্য সাত লক্ষ টাকা করে নিতেন বিশরোই। এই চক্রের জাল কতদূর বিস্তৃত হয়েছিল তা তদন্ত করে দেখছে পুলিশ।