আইএএস অফিসার পূজা সিঙ্ঘলের বিরুদ্ধে দুর্নীতির মামলা, তদন্তে নেমে ফের ৩ কোটি টাকা উদ্ধার ইডির 

Written by SNS March 3, 2023 7:31 pm

 

ঝাড়খন্ড : ৩ মার্চ, ২০২৩ –– ঝাড়খণ্ডের হাজারিবাগ থেকে নগদ ৩ কোটি টাকা উদ্ধার করল ইডি। শুক্রবার ঝাড়খণ্ডের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযানের পর এক ব্যক্তির কাছ থেকে বিশাল অঙ্কের টাকা মেলে। জানা গেছে, আইএএস অফিসার পূজা সিঙ্ঘলের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগের তদন্তে নেমে ঝাড়খণ্ডের হাজারিবাগ থেকে নগদ ৩ কোটি টাকা উদ্ধার করে ইডি। ইডি সূত্রে খবর , মহম্মদ ই আনসারি নামে এক ব্যক্তির বাড়ি থেকে টাকা পাওয়া যায়। যে সমস্ত নোটগুলি উদ্ধার হয় সেগুলি ৫০০ এবং ২০০০ টাকার। কীভাবে তিনি এই টাকা পেলেন তার কোন সদুত্তর পাননি বলে দাবি ইডি আধিকারিকদের।

১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগে আইএএস অফিসার পূজার বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে ইডি। ঝাড়খণ্ড সরকারে খনি এবং ভূতত্ত্ব বিভাগের সচিব পূজা সিঙ্ঘল। তিনি একসময় ঝাড়খণ্ডের খুঁটি জেলার ডেপুটি কমিশনারের দায়িত্বেও ছিলেন। তা ছাড়া ঝাড়খণ্ড রাজ্যের পূর্বতন বিজেপি সরকারের কৃষি সচিবও ছিলেন। সেই সময় এই আইএএস অফিসার ১০০ দিনের কাজের প্রকল্প থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করেন বলে অভিযোগ। গত বছর এই মামলায় পূজা গ্রেফতার হন। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে তিনি জামিন পান। ২ মাসের জন্য তাঁর জামিনের আবেদন সুপ্রিম কোর্ট মঞ্জুর করে ।

শুধু ঝাড়খণ্ডই নয়, এই মামলায় প্রতিবেশী রাজ্য বিহার, পশ্চিমবঙ্গেও তল্লাশি হয়।  পূজার বাড়ি, দফতর-সহ একাধিক জায়গায় হানা দিয়েছে ইডি।ওই মামলাতেই রাঁচীর এক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের দফতর থেকে নগদ ১৭ কোটি টাকা উদ্ধার হয়। তিনি পূজার সহযোগী বলে দাবি করেন তদন্তকারীরা।