বিজেপি বিধায়কের ‘সরস্বতীকে পটানো’ মন্তব্যে তুঙ্গে বিতর্ক

Written by SNS October 12, 2022 5:06 pm

উত্তরাখণ্ড, ১২ অক্টোবর — বিজেপি বিধায়কের বেফাঁস মন্তব্যে শোরগোল উত্তরাখন্ড জুড়ে। মঙ্গলবার উত্তরাখণ্ডের বিজেপি বিধায়ক বংশিধর ভগ পড়ুয়াদের উদ্দেশে বলেন, শিক্ষাক্ষেত্রে সাফল্য পেতে ‘দেবী সরস্বতী কো পটাও’। রাজ্যের প্রাক্তন মন্ত্রীর এহেন বেফাঁস মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছে রাজ্যজুড়ে। নিন্দা শুরু হয়েছে সব মহলে।

মঙ্গলবার রাজ্যের হলদওয়ানিতে একটি অনুষ্ঠানে অংশ নেন বিজেপি নেতা তথা প্রাক্তন মন্ত্রী বংশিধর ভগৎ। উপস্থিত দর্শকদের অধিকাংশই ছিলেন ছাত্রী। অভিভাবকরাও ছিলেন সঙ্গে। সেখানেই বেফাঁস মন্তব্য করে বসেন নেতা। 

বিজেপি বিধায়ক বলেন, “পড়াশোনায় সাফল্য পেতে হলে দেবী সরস্বতীকে খুশি করতে হবে। যদি শক্তি বাড়াতে হয় তবে দুর্গাকে খুশি করতে হবে। যদি অর্থের ক্ষেত্রে মা লক্ষ্মীকে প্রভাবিত করতে হবে।” মন্ত্রীর এমন বক্তব্যেই চমকে যান দর্শাকাসনে থাকা নাবালিকা ছাত্রীরা ও মহিলারা। দর্শকাসনে গুঞ্জন শুরু হয়। সকলেই বলতে শুরু করেন, দেবতাকে ‘পটাতে’ হবে, এমন কথা কী করে বলতে পারেন বিজেপি বিধায়ক!

উল্লেখ্য, বিতর্কিত মন্তব্যের জন্য পরিচিত উত্তরাখণ্ডের এই গেরুয়া নেতা। এর আগে তিনি বলেছিলেন, ভগবান শিব, বিষ্ণুকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন।