রাহুলের পাশে হাঁটতে হাঁটতে অ্যাটাক! মৃত সাংসদ

Written by SNS January 14, 2023 6:10 pm

চন্ডিগড়, ১৪ জানুয়ারি– বড় অঘটনে থমকে গেল ভারত জোড়ো যাত্রায়। রাহুল গান্ধির পাশে হাঁটতে হাঁটতেই আচমকা বুক চেপে বসে পড়েন জলন্ধরের কংগ্রেস সাংসদ সন্তোখ চৌধুরী। সঙ্গে সঙ্গেই তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কিন্তু বাঁচানো যায়নি। ডাক্তাররা বলেছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কংগ্রেস সাংসদের।

জনপ্রিয় এই কংগ্রেস নেতা পঞ্জাবের জলন্ধর লোকসভা আসনের সাংসদ ছিলেন। শনিবার সকালে তিনি রাহুল গান্ধির সঙ্গেই ভারত জোড়ো যাত্রায় সামিল হয়েছিলেন। ফিল্লৌর এলাকা দিয়ে হাঁটার সময় আচমকাই অসুস্থ হয়ে পড়েন। তাঁর হৃদস্পন্দন বাড়তে থাকে। তড়িঘড়ি কংগ্রেস কর্মীরা তাঁকে অ্যাম্বুল্যান্সে করে লুধিয়ানার ফাগওয়ারার ভির্ক হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার পরে আজকের মতো স্থগিত করা হয়েছে যাত্রা।

কংগ্রেস সাংসদের প্রয়াণে শোক প্রকাশ করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। টুইটারে তিনি লেখেন, ‘জলন্ধরের কংগ্রেস সাংসদ সন্তোখ সিং চৌধুরীর অকাল প্রয়াণে আমি গভীর ভাবে শোকাহত। ঈশ্বরের কাছে তাঁর আত্মার শান্তি কামনা করছি।’ 

আজ সকালে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা ফিল্লৌর দিয়ে যাচ্ছিল। সেই সময় আচমকা হৃদরোগে আক্রান্ত হন সন্তোখ। ডাক্তাররা জানিয়েছেন, তাঁর হার্টবিট বা হৃদস্পন্দন অস্বাভাবিক বেড়ে গিয়েছিল। চিকিৎসা শুরুর আগেই মৃত্যু হয় তাঁর।

সন্তোখ সিং চৌধুরী জলন্ধরের সাংসদ ছিলেন। এর আগে পাঞ্জাব সরকারের ক্যাবিনেট মন্ত্রীর দায়িত্বও সামলেছেন তিনি।