আদানি ইস্যু পাখির চোখ করে রাষ্ট্রপতির কাছে ১৮টি বিরোধী দল 

Written by SNS March 24, 2023 4:26 pm

দিল্লি, ২৪ মার্চ– আদানি ইস্যুই তাদের পাখির চোখ। আদানি ইস্যুতে সংসদের যৌথ তদন্ত কমিটি গঠনের দাবিকে হাতিয়ার করে আন্দোলনরত ১৮টি বিরোধী দলের প্রতিনিধিরাও রাষ্ট্রপতির কাছে যাবেন। সংসদের অচলাবস্থা, বিরোধীদের কণ্ঠরোধের অভিযোগ নিয়ে শুক্রবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে যাচ্ছেন সনিয়া গান্ধি, মল্লিকার্জুন খাড়্গেরা। সংসদ ভবন থেকে প্রথমে বিজয়চকে গিয়ে বিক্ষোভ প্রদর্শনের পরিকল্পনা নিয়েছে কংগ্রেস । সেখান থেকে রাষ্ট্রপতি ভবনে যাওয়ার কথা নেতাদের। 

এদিকে, কংগ্রেস শুক্রবার থেকে আগামী তিনদিনের জন্য দেশব্যাপী আন্দোলনের ডাক দিয়েছে। একাধিক রাজ্যে কংগ্রেস সমর্থকেরা রাজপথে বিক্ষোভ সমাবেশে শামিল হয়েছেন। বেঙ্গালুরুতে কংগ্রেস সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের খবর এসেছে। আদানি ইস্যু ছাড়াও রাহুল গান্ধীর বিরুদ্ধে সুরাত আদালতের রায়ের বিরুদ্ধেও কংগ্রেস তিন ধরে আন্দোলন চালাবে। দলের বক্তব্য, ওই রায় রাহুলের রাজনৈতিক জীবনে ইতি টেনে দেওয়ার চেষ্টা।

এদিকে, কংগ্রেসের অভিযান ঘিরে গোটা সংসদ চত্ত্বর জুড়ে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। কংগ্রেস নেতাদের বিজয়চক অভিযানে পুলিশ অনুমতি দেবে কি না তা স্পষ্ট নয়। রাষ্ট্রপতির অফিস থেকেও দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করার সবুজ সংকেত এসেছে কি না তাও স্পষ্ট নয়।

কংগ্রেস আজ সংসদে এবং বাইরে এক জোট হয়ে নেমেছে। দলের আইনজীবী নেতাদের পরামর্শ অপেক্ষা করে রাহুল গান্ধী আজ লোকসভায় হাজির ছিলেন। যদিও লোকসভার অধিবেশন বসার খানিক পরেই মুলতুবি হয়ে যায়। ফের বসার কথা বেলা ১২’টার পর।