মোদি কুশপুতুল পুড়িয়ে ‘মেহেঙ্গাই ম্যান’ খোঁচা কংগ্রেসের

Written by SNS July 5, 2023 4:24 pm

দিল্লি, ৫ জুলাই– মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভে সরব কংগ্রেস। কংগ্রেসের দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গরিবের পাত থেকে খাবার কেড়ে নিয়েছেন। তাই তিনি ‘মেহেঙ্গাই ম্যান’ অর্থাৎ ‘মূল্যবৃদ্ধি-মানুষ’। দিল্লিতে মহিলা কংগ্রেসের তরফে বিজেপির সদর দপ্তরের সামনে মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভও দেখানো হয়েছে। সেখানে মোদির কুশপুতুল পোড়ানোর চেষ্টা করায় প্রতিবাদীদের উপর চড়াও হয় পুলিশ।

কংগ্রেসের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে মোদিকে আক্রমণ করে যে বিবৃতি দিয়েছেন তাতে বলা হয়েছে, ‘দেশে আটা-ময়দা, ভোজ্য তেল, সবজি, ফলমূলের দাম আকাশ ছুঁয়েছে। সাধারণ মানুষ কষ্টে থাকলেও মেহেঙ্গাই ম্যান পরমানন্দে আছেন জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়ে। টমেটো থেকে পেট্রল- সবই নাগালের বাইরে। রাজা, যাঁকে মেহেঙ্গাই ম্যান বলা হচ্ছে তিনি নরেন্দ্র মোদি।’ তাঁর আরও খোঁচা, ‘টমেটোর দাম যেখানে ছিল ১০-১৫ টাকা কেজি, তা বেড়ে দেড়শোয় পৌঁছেছে। এমনকী লেবু-লঙ্কার দামও সাধারণ মানুষের আয়ত্তের বাইরে চলে গিয়েছে।’

মঙ্গলবার দিল্লিতে বিজেপির সদর দপ্তরের সামনে বিক্ষোভ দেখায় মহিলা কংগ্রেস। কিন্তু প্রতিবাদীদের সরাতে পুরুষ পুলিশকর্মীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে মহিলাদের ধাক্কা দেওয়ার। সকলকেই আটক করে প্রতিবাদ স্থল থেকে সরিয়ে দেওয়া হয়।