জীবিত স্বামীকে মৃত সাজিয়ে মিলছে বিধবা ভাতা, নিন্দনীয় ঘটনা নদিয়ায়

Written by SNS May 3, 2023 3:40 pm

নদিয়া,৩ মে — নদিয়ার রানাঘাটে সামনে এলো এক অদ্ভুত ঘটনা।জানা গেছে, বৈদ্যপুর গ্রামের বাসিন্দা মানিক পাল জীবিত থাকা সত্ত্বেও, তার স্ত্রী মিলনরানি পাল বিধবা ভাতা পাচ্ছেন।গ্রাম পঞ্চায়েত এলাকার এই ঘটনা সামনে আসতেই শুরু হয়েছে জল্পনা।

মিলনরানি পাল জানান, পঞ্চায়েতে বার্ধক্য ভাতার জন্য কাগজপত্র জমা দিয়েছিলেন। কিন্তু কী করে সেটা বিধবা ভাতা হয়ে গেল, বলতে পারবেন না। তিনি বলেন, “আমার স্বামী রয়েছেন। এর আগে লক্ষীর ভান্ডার পেতাম। এখন সেটা বন্ধ হয়ে গিয়েছে। আমার বর্তমান বয়স ৬০ বছর।”

স্বামী জীবিত থাকা সত্ত্বেও বিধবা ভাতা মেলার এই ঘটনা সামনে আসতেই পঞ্চায়েতকে দুষছেন অনেকেই। বৈদ্যপুর-এক নম্বর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের প্রধান কৃষ্ণ রায় অবশ্য বলেন, “দুয়ারে সরকার প্রকল্পে অনেকেই বিভিন্ন প্রকল্পের জন্য কাগজপত্র জমা দিয়েছেন। সেখানে বার্ধক্য ভাতার পরিবর্তে বিধবা ভাতা হয়ে গিয়েছে। এখানে পঞ্চায়েত বা আবেদনকারীর কোনও ভুল নেই। তবে এর পেছনে বিজেপির চক্রান্ত রয়েছে। বিজেপি এই সমস্ত কাজ করাচ্ছে।”

যদিও বিজেপির বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে বৈদ্যপুর-এক নম্বর অঞ্চল সভাপতি বিজেপির অনুকূল সরকার। তিনি বলেন, তৃণমূল কংগ্রেসের এটা কালচার। স্বামী জীবিত থাকা সত্ত্বেও মৃত প্রমাণিত করে, সেই ভাতার টাকা এরাই তুলে খাচ্ছে। অথচ দায় চাপাচ্ছে বিজেপির নামে।”

রানাঘাট দু’নম্বর ব্লকের বিডিও খোকন বর্মন তিনি বলেন, “মিলনরানি পালকে সাত দিনের মধ্যে তলব করা হচ্ছে। যদি উনি এই কাজটি করে থাকেন, তাহলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।