তাপস সাহার পরিচিত তৃণমূল নেত্রীর বাড়িতে সিবিআই 

Written by SNS April 22, 2023 2:40 pm

তেহট্ট , ২২ এপ্রিল – নদিয়ার তেহট্ট ১ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি ইতি সরকারের বাড়িতে শনিবার সকালে তল্লাশি চালালো সিবিআই । সকাল ১০টা ৪০ মিনিট নাগাদ তৃণমূল নেত্রীর বাড়িতে ঢোকেন সিবিআই আধিকারিকরা । সেখান থেকে ১২টার পর বেরিয়ে যান নিয়োগ দুর্নীতি মামলার তদন্তকারী সিবিআই আধিকারিকেরা । সিবিআই সূত্রে খবর, নেত্রীর বাড়ি থেকে বেশ কিছু নথি উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার থেকে তেহট্ট বিধানসভায় তল্লাশি অভিযান চালু করে সিবিআই আধিকারিকরা। নিয়োগ দুর্নীতির অভিযোগে প্রথমে তেহট্টের বিধায়কের বাড়িতে তল্লাশি অভিযান চালান তাঁরা। গোয়েন্দারা ১৫ ঘণ্টা পর পৌঁছন নদিয়ার বয়ারবান্ধায়। সেখানে তাপস ঘনিষ্ঠ অপর তৃণমূল নেতা প্রবীর কয়ালের বাড়িতে যান তাঁরা। সেখান থেকে গোয়েন্দারা সটান পৌঁছন আসতুল্লানগরে ইতি সরকারের বাড়িতে। বর্তমানে সেখানেই তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা।

সূত্রের খবর, ইতি সরকার স্থানীয় পঞ্চায়েত সদস্যের পাশাপাশি তিনি এলাকারই একটি স্কুলে চাকরি করেন। সরকারি ওই স্কুলটির পোশাক সরবরাহ এবং পোশাক তৈরির কাজের দায়িত্বে রয়েছেন তিনি।  ইতির সঙ্গে স্থানীয় বিধায়কের সুসম্পর্ক রয়েছে বলে জানা গেছে । ইতির বাড়ি থেকে বিভিন্ন সরকারি প্রকল্পের কাগজপত্র পাওয়া যায়।   দাবি করেছেন সেই সব কাগজপত্র বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা নেওয়ার আবেদনপত্র। কিন্তু সেগুলোও কেন তাঁর বাড়িতে থাকবে, তা নিয়ে কোনও মন্তব্য করেননি ইতি। সেগুলি তাঁর বাড়িতে থাকার কারণ জানতে চান তদন্তকারী আধিকারিকরা।   এছাড়াও তাপসের সঙ্গে কোনও বৈঠকে তাঁর আপ্ত সহায়ক প্রবীর কয়ালকে তিনি দেখেছেন কি না, কোনও চাকরিপ্রার্থী তাঁর কাছে এসেছিলেন কি না, এই ধরণের কিছু প্রশ্ন ওই তৃণমূল নেত্রীকে করা হয় বলে সিবিআই সূত্রে খবর। পাশাপাশি তাপসের বাড়িতে উদ্ধার হওয়া বেশ কিছু নথি ইতিকে শনাক্ত করার জন্য দেওয়া হয়।

 হাইকোর্টের নির্দেশ পাওয়ার পর কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থা শুক্রবার হানা দেয় তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়িতে। দীর্ঘক্ষণ তাঁরা বাড়ির ভিতরে তল্লাশি চালান।  বিধায়কের ফোন সিজ করে নেওয়া হয়।