সুস্থ হয়ে উঠলেন বুদ্ধদেব ভট্টাচার্য 

Written by SNS August 8, 2023 4:34 pm

কলকাতা, ৮ আগস্ট –  সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন বর্ষীয়ান বাম নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। আপাতত এখন তাঁকে ইন-ইনভেসিভ ভেন্টিলেটরি সাপোর্টে রাখা হয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে বুধবার আলিপুর হাসপাতাল থেকে পাম এভেনিউয়ের বাড়িতে ফিরছেন বুদ্ধদেব ভট্টাচার্য । সেই মতো সমস্ত প্রক্রিয়াও হাসপাতালের তরফে শুরু করা হয়েছে। মঙ্গলবার রক্ত পরীক্ষার পর রিপোর্ট দেখে তবেই হাসপাতাল থেকে বুধবার তাঁকে ছাড়া হবে বলে জানা গেছে।  

মঙ্গলবার বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসার দায়িত্বে থাকা মেডিক্যাল বোর্ড বৈঠকে বসে প্রাক্তন মুখ্যমন্ত্রীর সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখতে । বাড়িতে গিয়ে কীভাবে তাঁকে চলতে হবে তারও চূড়ান্ত পরিকাঠামো খতিয়ে দেখা হয় । বাড়িতে তাঁকে হোমকেয়ার  ইউনিটে রাখা হবে। সেই ইউনিটে থাকবেন একজন নার্স, থাকবে বাইপ্যাপ সাপোর্ট। এক সপ্তাহ তাঁকে রাইলস টিউবে রাখা হবে। আলিপুরের হাসপাতালের তরফ থেকে আপাতত পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটে চিকিৎসা সংক্রান্ত সবরকম পরিষেবা দেওয়া হবে বলে। তাঁর পরিচর্যা এবং দেখাশুনোর জন্য যাঁরা যাবেন, তাঁদের প্রশিক্ষণদিয়ে পাঠানো হবে। মঙ্গলবার পাম অ্যাভিনিউ গিয়ে ফ্ল্যাটটি ঘুরে দেখে আসেন হাসপাতালের প্রতিনিধিরা ।
সংক্রমণমুক্ত হলেও আবার সংক্রমণের আশঙ্কা রয়েছে বুদ্ধদেবের। সে জন্য তাঁর বাড়িও  ‘স্যানিটাইজ়’ করার কথা হাসপাতাল কর্তৃপক্ষের। বাড়িতে যে বাইপ্যাপ যন্ত্র বুদ্ধদেব ব্যবহার করতেন, সেটিই হাসপাতাযে ব্যবহার করা হচ্ছে  যাতে বাড়ি ফায়ার কোন সমস্যা না হয়। 
হাসপাতাল থেকে দেওয়া প্রেস বিবৃতিতে জানানো হয় বুদ্ধদেব ভাল আছেন। তিনি কথাবার্তা বলছেন। বিবৃতিতে জানানো হয়েছে, বুদ্ধদেবকে বিছানা থেকে পা ঝুলিয়ে বসানো হয়েছে, এমনকি বিছানা ধরে দাঁড় করানোও হয়েছে। তবে চিকিৎসার ধকল এখনও কাটেনি। ধকল কাটিয়ে সম্পূর্ণ সুস্থ হতে আরও সময় লাগবে।