মধ্যপ্রদেশে বিস্ফোরণে ধসে গেল গোটা বাজি কারখানার বাড়ি, ঝলসে মৃত্যু দুই শিশু-সহ ৪ জনের

Written by SNS October 20, 2022 4:48 pm

ভোপাল, ২০ অক্টোবর– মধ্যপ্রদেশে বাজি গুদামে ভয়াবহ বিস্ফোরণ । বিস্ফোরণের মাত্রা এতটাই জোরদার ছিল জেরে ভেঙে পড়ে গোটা বাড়ি। ঝলসে মৃত্যু হয়েছে ২ শিশু-সহ ৪ জনের। ঘটনায় আহত হয়েছেন ৬ জন। ভেঙে পড়া গুদাম ভবনটির ধ্বংসস্তুপের নিচে বেশ কয়েক জন চাপা পড়েছে বলে জানা গিয়েছে। তাদের মধ্যে শিশু ও মহিলা রয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পড়ে, আশঙ্কা স্থানীয় প্রশাসনের। আহতদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। চলছে উদ্ধারকাজ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোরেনা জেলার বানমোর শহরের জাতিপুর রোডে ছিল ওই বাজির ওই বড়সড় গুদামটি।লাগোয়া বাড়িতে থাকতেন গুদামের মালিক। বিস্ফোরণে তীব্রতায় গুদাম-বাড়ি-সহ গোটা ভবন ভেঙে পড়েছে। জেলার এক প্রশাসনিক আধিকারিক বাক্কি কার্তিকেয়ন বলেন, বাজি কারখানায় বিস্ফোরণ ৪ জনের মৃত্যু হয়েছে, ৭ জন আহত হয়েছে। আহতরা গুদাম ভবনের ধ্বংসস্তূপের নিচে পড়েছিল। তাদের মধ্যে শিশু ও মহিলাও রয়েছে। ঘটনার খবর পাওয়ামাত্র ব্যবস্থা নেয় প্রশাসন। ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল বাহিনী। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। এখনও উদ্ধারকাজ চলছে।

তবে বাজি কারাখানায় বিস্ফোরণ সঠিক কারণ এখনো জানা যায়নি বলেই জানিয়েছে পুলিশ। জানা গিয়েছে, বাজি কারখানার মালিক নির্মল জৈন ও তাঁর আত্মীয়রা গুদাম লাগোয়া ওই বাড়িতেই থাকতেন। দ্রুত উদ্ধারকাজের জন্য ঘটনাস্থালে বুলডোজার আনা হয়েছে। দীপাবলির আগে বাজি কারখানা বা গুদামে বিস্ফোরণের ঘটনা নতুন নয়। প্রতিবারই সাবধানতা অবলম্বন করা নিয়ে অভিযোগ ওঠে। অভিযুক্ত হয় প্রশাসন।

উল্লেখ্য, গত জুলাই মাসে বিহারে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয়েছিল ৬ জনের। আহত হন ৮ জন।