মোদিকে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী করতে পারবে না বিজেপি : পাওয়ায়

বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না। অর্থাৎ একক ক্ষমতায় বিজেপি তথা এনডিএ এবার আর ক্ষমতায় আসতে পারছে না। সেক্ষেত্রে অন্যান্য দলের সমর্থন নিয়ে সরকার গড়তে পারে বিজেপি। সে সময় বেশ কয়েকটি দল বিজেপিকে সমর্থন করতে রাজি হলেও প্রধানমন্ত্রী পদে মােদির বদলে অন্য কোনাে নেতাকে দেখতে চাইবেন।

Written by SNS April 8, 2019 8:32 am

শরদ পাওয়ার (Photo: IANS)

মুম্বই – চলতি লােকসভা নির্বাচনে বিজেপি’র সবচেয়ে বড় দল হিসেবে উঠে আসার সম্ভাবনা আছে সে কথা মেনে নিয়েছেন এনসিপি প্রধান শরদ পাওয়ায়। তবে একই সঙ্গে তিনি মনে করছেন, নরেন্দ্র মােদিকে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী করার মতাে সংখ্যাগরিষ্ঠতা পাবে না বিজেপি।

আজ এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না। অর্থাৎ একক ক্ষমতায় বিজেপি তথা এনডিএ এবার আর ক্ষমতায় আসতে পারছে না। সেক্ষেত্রে অন্যান্য দলের সমর্থন নিয়ে সরকার গড়তে পারে বিজেপি। সে সময় বেশ কয়েকটি দল বিজেপিকে সমর্থন করতে রাজি হলেও প্রধানমন্ত্রী পদে মােদির বদলে অন্য কোনাে নেতাকে দেখতে চাইবেন। পাওয়ার বলেন, গােটা দেশ, বিশেষ করে গ্রামীণ ভারত নরেন্দ্র মেদিকে পারস্ত করতে প্রস্তুত। গ্রামের মানুষ নরেন্দ্র মােদির সরকারের কাজে বিন্দুমাত্র খুশি নয়।

মহারাষ্ট্রে সভা করে প্রধানমন্ত্রী অভিযােগ করেছেন এনসিপি দলে পাওয়ার পরিবারের দাপট চলছে। অন্য নেতাদের সরিয়ে পাওয়ার পরিবারের সদস্যদের গিয়ে আনা হচ্ছে। তাঁর আরও অভিযােগ ছিল, দলের রাশ কাকা শরদ পাওয়ারের হাত থেকে নিয়ে নিয়েছেন তাঁর ভাইপাে। এ প্রসঙ্গে শরদ পাওয়ারের কন্যা সুপ্রিয়া সুলে বলেন, আমার রক্ত জলের থেকেও বেশি গভীর। আর আমি আমার পরিবারকে ভালােবাসি। কিন্তু এনসিপি দলটি কোনাে একটি পরিবার তৈরি করেনি। হাজার হাজার কর্মীর রক্ত আর ঘাম দিয়ে এনসিপি তৈরি হয়েছে। সেটা আমাদের মনে আছে। তাই অযথা এই আলােচনা করে সময় নষ্ট করে লাভ নেই।