রাহুলকে ‘দেশবিরোধী টুলকিট’ আখ্যা বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার 

Written by SNS March 17, 2023 4:01 pm
দিল্লি , ১৭ মার্চ – কংগ্রেস সাংসদ রাহুল গান্ধির বিরুদ্ধে তোপ দাগলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রাহুলকে ‘দেশবিরোধী টুলকিট’ বলে মন্তব্য করেছেন তিনি। লন্ডনে রাহুলের মন্তব্যের তীব্র সমালোচনা করে ওই মন্তব্যের জন্য রাহুলকে ক্ষমা চাইতে হবে এমন দাবিও জানান। শুক্রবার নাড্ডা বলেন, “এটা খুবই দুর্ভাগ্যজনক যে কংগ্রেস দেশবিরোধী কাজকর্মে জড়িয়ে পড়ছে। দেশবাসীর কাছে প্রত্যাখ্যাত হয়ে রাহুল গান্ধি এখন দেশবিরোধী টুলকিটে পরিণত হয়েছেন।” প্রসঙ্গত, কয়েকদিন আগে ব্রিটেনে গিয়ে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে যোগ দেন কংগ্রেস নেতা রাহুল। সেখানে তিনি ভারতের গণতন্ত্র বিপন্ন বলে দাবি করেন। বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে এমন অভিযোগেও করেন। নাড্ডার কথায়, ‘রাহুল দেশের সার্বভৌমত্বকে প্রশ্নের মুখে দাঁড় করিয়েছেন।’এরপরই রাহুলের বিরুদ্ধে উষ্মাপ্রকাশ করে বিজেপি। গত কয়েক দিন ধরে এই ইস্যুতে উত্তাল সংসদও।
নাড্ডা ভিডিওটি প্রকাশ করেন সংসদ অধিবেশন শুরুর খানিক আগে। সংসদে শুক্রবারও বিজেপি তীব্র আক্রমণ শানায় রাহুলকে। গেরুয়া শিবিরের দাবি, রাহুলকে লন্ডনে বলা কথার জন্য ক্ষমা চাইতেই হবে। পাল্টা সরব হয় কংগ্রেস। গোলমালের মুখে সংসদের দুই কক্ষের সভাই মুলতুবি করে দেওয়া হয়।নাড্ডার ভিডিও বার্তায় স্পষ্ট রাহুল ইস্যুতে হেস্তনেস্ত করতে চায় বিজেপি। ইতিমধ্যে তারা লোকসভার স্পিকারের কাছে দাবি করেছে, ক্ষমা না চাইলে রাহুলের সদস্যপদ খারিজ করা হোক।
রাহুল গান্ধিকে আক্রমণের পাশাপাশি বিদেশের মাটিতে তাঁর বক্তব্যের সমালোচনা করেন জেপি নাড্ডা। নাড্ডার মতে, রাহুলের মন্তব্য দেশের নির্বাচিত সরকার এবং ১৩০ কোটি দেশবাসীকে অপমান করেছে। তিনি বলেন, “বিদেশের মাটিতে দাঁড়িয়ে রাহুল গান্ধি এ দেশে গণতন্ত্রের পুনরুদ্ধারে ইউরোপ ও আমেরিকার সাহায্যও চেয়েছেন তিনি। এর থেকে লজ্জার আর কী হতে পারে।” নাড্ডার দাবি, ভারত শক্তিশালী রাষ্ট্র হিসাবে নিজেকে বিশ্বের দরবারে তুলে ধরছে। কিন্তু বিরোধীরা বিদেশের মাটিতে গিয়ে দেশকে অপমান করছে। এ প্রসঙ্গে তিনি বলেছেন, “ভারত বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি। জি ২০-র বৈঠক হচ্ছে এ দেশে। আর রাহুল গান্ধি বিদেশের মাটিতে গিয়ে দেশ ও সংসদের অপমান করছেন।”
লন্ডনে রাহুল পা দেওয়ার দিন দশ আগে মার্কিন ধনকুবের জর্জ সোরোসও বলেছিলেন, মোদীর ভারতে গণতন্ত্র বিপন্ন। নাড্ডা প্রশ্ন তুলেছেন, ‘জর্জ সোরোস এবং রাহুল গান্ধী কেন একই ভাষায় কথা বলেন?  বিজেপি নেতাদের দাবি, ইউপিএ সরকারের আমলে তাঁরা বিদেশে গিয়ে এমন কোনও কথা বলেননি বা কাজ করেননি যাতে দেশের ভাবমূর্তি কালিমালিপ্ত হয়। রাহুল গান্ধীকে ক্ষমা চাওয়ার দাবি তুলেছে বিজেপি। যদিও রাহুল এ ব্যাপারে কোনও মন্তব্য করেননি। সংসদ চত্বরে আদানি ইস্যুতে সরকার বিরোধী প্রতিবাদে শুক্রবার অংশ নেন।