ট্রেকিং-এ প্রাণ হারালেন বাঙালি মহিলা

Written by SNS November 12, 2022 4:29 pm
শিমলা ,১২ নভেম্বর — মাটি থেকে যত ওপরের দিকে ওঠা হয় ততই সেখানে অক্সিজেন লেভেল কমতে থাকে।অক্সিজেন লেভেল কমে আসায় মানুষের নিঃশ্বাস  প্রশ্বাসে কষ্ট হয়।সেই কারণে মানুষ যখন পাহাড়ে বেড়াতে কিংবা  ট্রেকিং এ যায় তখন পাহাড়ে যত উপরের দিকে ওঠা হয় ,ততই অক্সিজেন লেভেল কমে আসে আর তাতেই অনেকের শ্বাসকষ্ট জনিত সম্যসায় প্রাণ হারান।এবার হিমাচলে ট্রেক করতে গিয়ে মৃত্যু হল এক বাঙালি মহিলার। জানা গেছে শুক্রবারই মৃত্যু হয়েছে তাঁর। শনিবার সকালে সেই খবর এসে পৌঁছয় তাঁর কসবার বাড়িতে।

জানা গেছে, দীপাঞ্জনা মুখোপাধ্যায় নামে বছর ৩৫-এর এই মহিলা থাকতেন দক্ষিণ কলকাতার কসবার বেদিয়াডাঙা এলাকায়। আয়কর দফতরে কাজ করতেন তিনি। পরিবার সূত্রের খবর, গত ৫ নভেম্বর দেরাদুনে মাউলি থেকে ট্রেক শুরু করেছিলেন তিনি।

আরও জানা গেছে, স্বামী ও সন্তানকে সঙ্গে নিয়ে দেরাদুনে ছুটি কাটাতে যান দীপাঞ্জনা। সেখান থেকেই ট্রেক করতে শুরু করেন তিনি। শুক্রবার দুপুরে হঠাৎই শ্বাসকষ্ট শুরু হয়। নিমেষে পাহাড়ের কোলেi মৃত্যু হয় তাঁর।

দীপাঞ্জনার মৃত্যুর খবর পরিবারের পৌঁছতেই নেমে এসেছে শোকের ছায়া। পরিবারের সদস্যদের কথায়, এর আগেও পাহাড়ের টানে বারবার ট্রেক করতে বেরিয়ে যেতেন তিনি। এমন কোনও সমস্যা হয়নি। তবে এবার কী হল তা বুঝে উঠতে পারছেন না কেউই।