ফের ‘আত্মঘাতী’ বিফোরণ পাকিস্তানে, ২৮ জনের মৃত্যু জখম ১৫০

Written by SNS January 30, 2023 5:50 pm

ইসলামাবাদ, ৩০ জানুয়ারি– ফের আত্মঘাতী বিস্ফোরণে কেঁপে উঠলো পাকিস্তান। পাকিস্তানের পেশোয়ারে একটি মসজিদের ভিতরে  মসজিদে প্রার্থনা চলাকালীন  ‘আত্মঘাতী’ বিস্ফোরণটি ঘটে। ঘটনায় অন্তত ২৮ জন নাগরিকের মৃত্যু হয়েছে বলে খবর। জখম কমপক্ষে ১৫০। বিস্ফোরণের অভিঘাতে মসজিদের একাংশ ভেঙে পড়েছে বলে সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর। ওই ধ্বংসস্তূপের নীচে অনেকেই চাপা পড়েছেন। যদিও কত জন ওই ধ্বংসস্তূপের নীচে রয়েছেন, প্রাথমিক ভাবে তা জানা যায়নি। এই ঘটনার নিন্দা করেছেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানও একে ‘জঙ্গিহানা’ তকমা দিয়েছেন।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার দুপুরে পেশোয়ারের পুলিশ লাইন এলাকায় একটি মসজিদে প্রার্থনার সময় ওই বিস্ফোরণ ঘটে। ঘটনার সময় মসজিদে ভিড় করেছিলেন অন্তত ২৬০ জন নাগরিক। এই ঘটনায় কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। আহত হয়েছেন ১৫০ জন। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে প্রশাসনের আশঙ্কা।

পাক সংবাদমাধ্যম ‘জিও নিউজ়’-এর দাবি, বিস্ফোরণের আগে মসজিদের ভিতরেই ছিলেন আত্মঘাতী বোমারু। নমাজের জন্য জড়ো হওয়া মানুষজনের মধ্যে সামনের সারিতে ছিলেন তিনি।