ফের বাজির গুদামে আগুন লাগল মালদহের ইংরেজবাজারে, মৃত ২ 

Written by SNS May 23, 2023 2:36 pm

মালদহ , ২৩ মে – এগরা , বজবজের পর এবার মালদহ। ফের বাজির গুদামে আগুন লাগল মাদহের ইংরেজবাজারে। মঙ্গলবার সকাল ৬টা ৪৫ মিনিট নাগাদ বিস্ফোরণ হয়।  বিস্ফোরণের পর গুদামটিতে আগুন ধরে যায় । ঘটনাস্থলেই অগ্নিদগ্ধ হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়। গুরুতর জখম হন তিনজন । আশঙ্কাজনক অবস্থায় তাঁদের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে আরও এক জনের মৃত্যু হয়। দমকলের আটটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

মালদহের ইংরেজবাজার পুরসভার নেতাজি পুরবাজার এলাকায় বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রথমে সজোরে আওয়াজ শুনে এলাকার মানুষ ভাবেন কোথাও বোমা ফেটেছে। কিন্তু পরে জানা যায়, বাজারে বাজির গুদামে বিস্ফোরণ হয়েছে। স্থানীয় সূত্রে খবর, ওই বাজির গুদাম ঘিরে কয়েকটি বাজির দোকান ছিল। মঙ্গলবার সকালে গুদামের সামনে গাড়ি থেকে কার্বাইড নামানোর সময় কোনভাবে নীচে পড়ে যায়। তার পরেই বিস্ফোরণ ঘটে । গুদামে আগুন ধরে যায়। দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় দুই বাজি শ্রমিকের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ২ জন ভর্তি । মৃতদের এক জনের নাম মঙ্গল ঋষি। তিনি ইংরেজবাজারের বাগবাড়ির বাসিন্দা।

গত ১৬ মে পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল গ্রামের বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয় অন্তত ৯ জনের। সেই ঘটনার রেশ না কাটতেই ২১ মে বজবজের একটি বাড়িতে বাজি বিস্ফোরণ হয়। সোমবার বীরভূমের দুবরাজপুরেও বাড়িতে মজুত রাখা বোমা থেকে বিস্ফোরণ হয়।