দক্ষিণেশ্বর থেকে রুবি মেট্রোর নতুন পরিষেবার ঘোষণা, সাথে প্রকাশিত ভাড়ার তালিকা 

Written by SNS April 1, 2023 4:26 pm

কলকাতা,১ এপ্রিল —  বাইপাসের কিছুটা অংশে এখনও জোরকদমে মেট্রোর কাজ চলছে। এরমধ্যেই রুবি পর্যন্ত মেট্রো পরিষেবার কথা ঘোষণা করা হল। এবার দক্ষিণেশ্বর থেকেও কবি সুভাষ হয়ে এক মেট্রোতেই আসা যাবে রুবি এলাকায়।

কবে থেকে এই রুটের মেট্রো চালু হবে তা এখনো জানানো হয়নি।তবে শনিবার মেট্রোরেল ভবনে সাংবাদিক বৈঠক করে এই নতুন রুটের ভাড়া ঘোষণা করলেন মেট্রোরেলের জেনারেল ম্যানেজার পি উদয় কুমার রেড্ডি। এর পাশাপাশি গত অর্থবর্ষে কলকাতা মেট্রোরেলের আয়ের হিসেব দিলেন তিনি। যা অনেকটা বেড়েছে বলেই দাবি করেছেন পি উদয় কুমার।

দক্ষিণেশ্বর বা দমদম থেকে মেট্রো ধরে রুবি এলাকায় যাওয়ার জন্য এখনও কালীঘাট স্টেশনে নেমে বাস কিংবা অটো ধরতে হয়। যা অনেকের কাছেই বেশ ঝক্কির। তবে নতুন রুট চালু হয়ে গেলে এই সমস্যা অনেকটাই কমবে বলে মনে করা হচ্ছে। কবি সুভাষ থেকে সোজা রুবি মোড় (স্টেশনের নাম হেমন্ত মুখোপাধ্যায়) পর্যন্ত মেট্রো চালু হয়ে গেলে যাত্রীদের আরও সুবিধা হবে যাতায়াতে। এরফলে মেট্রোর আয়ও অনেকটাই বাড়তে পারে।

রুবি পর্যন্ত ভাড়া কত হতে পারে তার একটি তালিকা প্রকাশ করা হলো -দক্ষিণেশ্বর/দমদম থেকে হেমন্ত মুখোপাধ্যায় বা রুবি পর্যন্ত ভাড়া – ৪৫ টাকা।চাঁদনি/এসপ্ল্যানেড/পার্ক স্ট্রিট/কালীঘাট থেকে হেমন্ত মুখোপাধ্যায় বা রুবি পর্যন্ত ভাড়া – ৪০ টাকা।মহানায়ক উত্তম কুমার (টালিগঞ্জ) থেকে হেমন্ত মুখোপাধ্যায় বা রুবি পর্যন্ত ভাড়া – ৩৫ টাকা।কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় বা রুবি পর্যন্ত ভাড়া – ২০ টাকা