বিজেপির প্রার্থী তুলতেই জয় নিশ্চিত উদ্ধব শিবিরের

Written by SNS October 17, 2022 5:38 pm

মুম্বাই, ১৭ অক্টোবর-– রাজ ঠাকরের অনুরোধ রাখল বিজেপি। সোমবার দুপুরে বিজেপি জানিয়ে দিল যে তারা এই নির্বাচনে প্রার্থী দিচ্ছে না।আর তাতেই মহারাষ্ট্রের আন্ধেরি পূর্ব বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে এক প্রকার বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিততে চলেছে উদ্ধব ঠাকরের শিবির। 

মহারাষ্ট্রে একনাথ শিন্ডের, উদ্ধব শিবির ছাড়া, সরকার পতন, ফের নতুন সরকার গঠন— এই ডামাডোলের মাঝে প্রথম কোনও বিধানসভায় উপ নির্বাচন হচ্ছে। তাই এই নির্বাচনের দিকে তাকিয়ে আছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এই লড়াই ছিল মূলত বিজেপি ও শিবসেনার উদ্ধব ঠাকরে গোষ্ঠীর মধ্যে। এখন বিজেপি এই লড়াই থেকে সরে আসায় উদ্ধব গোষ্ঠীর রাস্তা পরিষ্কার হয়ে গেল।

উল্লেখ্য, রবিবারই মহারাষ্ট্র নব নির্মাণ সেনার সভাপতি রাজ ঠাকরে বিজেপি নেতা তথা উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিসকে চিঠি লিখে অনুরোধ করেছেন, তাঁদের প্রার্থী প্রত্যাহার করে নিতে। চিঠি লেখেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারও।

আন্ধেরি পূর্ব বিধানসভায় বিজেপির প্রার্থী ছিলেন মুর্জি প্যাটেল। শিবসেনার উদ্ধব গোষ্ঠীর হয়ে লড়ছেন রুতুজা লাতকে। সোমবার সকাল থেকেই এই নিয়ে আলোচনা চলছে যে, বিজেপি এই নির্বাচনে প্রার্থী নাও দিতে পারে। দুপুর গড়াতেই সেই সম্ভাবনাই সত্যিই হল।

বিজেপির প্রার্থী তাঁর মনোয়নপত্র তুলে নেওয়ার এই কেন্দ্রে জয় এক প্রকার নিশ্চিত হয়ে গেল রুতুজা লাতকের।