ফাঁদ পেতে চিতাবাঘ ধরলেন এক দিনমজুর  প্রৌঢ় 

Written by SNS August 18, 2022 5:01 pm

tiger

ডুয়ার্স ১৮ আগস্ট :শুধু বুদ্ধির দৌড়ে পূর্ণবয়স্ক একটা চিতাবাঘকে  ফাঁদ পেতে ধরে ফেলেন একাই। তাঁর নাম শ্যাম রাও। ডুয়ার্সের বানারহাট ব্লকের গয়েরকাটা কালুয়া কলোনির বাসিন্দা। রাত হলেই বাড়িতে হানা দিচ্ছিল চিতাবাঘ । চুপিচুপি ছাগল তুলে নিয়ে পালাচ্ছিল। চিন্তায় পড়েছিলেন বছর ষাটেকের লোকটা। ভয়ও হচ্ছিল। চিতাবাঘের যদি ছাগলে অরুচি হয়, আর তাঁর ঘাড়েই ঝাঁপিয়ে পড়ে। মনে মনে ফন্দি আঁটা শুরু করেছিলেন তিনি। চিতাবাঘকে ফাঁদে ফেলতে ছকও সাজিয়ে ফেলেন। তারপর শুরু হয় তাঁর রুদ্ধশ্বাস শিকার অভিযান।

না তিনি শিকারি নন, কোনও প্রশিক্ষণও নেই। শুধু বুদ্ধির দৌড়ে পূর্ণবয়স্ক একটা চিতাবাঘকে  ফাঁদ পেতে ধরে ফেলেন একাই। তাঁর নাম শ্যাম রাও। ডুয়ার্সের বানারহাট ব্লকের গয়েরকাটা কালুয়া কলোনির বাসিন্দা। পেশায় তিনি একজন দিনমজুর। শ্যামবাবু জানিয়েছেন, ত কয়েকদিন আগে তাঁর বাড়ি থেকে একটি ছাগল তুলে নিয়ে চম্পট দিয়েছিল চিতাবাঘ । তিনি জানতেন ছাগলের লোভে চিতাবাঘ ফের তাঁর বাড়িতে হানা দেবে। সেই সুযোগকে কাজে লাগিয়েই চিতাবাঘকে কব্জায় আনবেন তিনি।

  তাই দিয়েই তাঁর ছাগলের ঘরে একটি ফাঁদ পেতে ফেলেন প্রৌঢ়। এরপর শুরু হয় অপেক্ষা। রাতের পর রাত জেগে ওত পেতে থাকেন। চিতাবাঘও আসে একদিন।