যোগী পুলিশের এনকাউন্টার নিয়ে প্রশ্ন তুললেন অখিলেশ 

Written by Sunita Das April 13, 2023 7:09 pm

লখনউ , ১৩ এপ্রিল  –  উমেশ পাল হত্যাকাণ্ডে ‘হিট লিস্ট’-এ ছিল গ্যাংস্টার-রাজনীতিবিদ আতিক আহমেদের ছেলে আসাদের নাম। বৃহস্পতিবার ঝাঁসিতে পুলিশের গুলিতে ঝাঁঝরা হয়ে যান আসাদ ও তাঁর সঙ্গী গুলাম। পুলিশ সূত্রে খবর, উমেশ পাল খুন হওয়ার পর থেকেই আসাদকে হন্যে হয়ে খুঁজছিল পুলিশ। কোনভাবেই তাঁর নাগাল পাওয়া যাচ্ছিল না। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে ঝাঁসিতে যায় উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। অভিযোগ, সেই সময় পুলিশের দিকে গুলি ছোড়ে গুলাম। শুরু হয় দুই পক্ষের মধ্যে গুলির লড়াই। শেষে পুলিশের গুলিতে নিহত হন দুইজনই। 

উমেশ পাল খুনের ঘটনায় এই নিয়ে চারজন অভিযুক্তকে এনকাউন্টারে শেষ করল যোগী আদিত্যনাথের পুলিশ। অপরাধীদের বিরুদ্ধে এনকাউন্টার উত্তরপ্রদেশে নতুন কিছু  নয়।  যোগী আদিত্যনাথ মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে এই সংখ্যা অনেক বেড়েছে। এই নিয়ে যোগী সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিরোধীরাও।

এদিনের এনকাউন্টার নিয়ে যোগী সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। শাসকদল বিজেপিকে ঠুকে এদিন টুইট করেন তিনি।  টুইটারে অখিলেশ লেখেন, ‘এমন মিথ্যা এনকাউন্টার করে বিজেপি সরকার আসল সমস্যা থেকে মনোযোগ সরানোর চেষ্টা করছে।’  বিজেপি আদালতে মোটেও বিশ্বাস করে না। আজকের এবং সাম্প্রতিক এনকাউন্টারগুলির নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত। দোষীরা যাতে রেহাই না পায় তা নিশ্চিত করতে হবে। কোনটি ঠিক বা ভুল তা নির্ধারণ করার অধিকার ক্ষমতাসীনের নেই। বিজেপি সৌভ্রাতৃত্বের বিরুদ্ধে।’’