ভোট মিটতেই আইনমন্ত্রীকে ফের দিল্লিতে তলব ইডির 

Written by SNS July 12, 2023 2:57 pm

পঞ্চায়েত ভোটে ব্যস্ত থাকার অজুহাতে গত মাসে ইডির তলব এড়িয়েছিলেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। পঞ্চায়েত ভোট মিটতেই বেআইনি কয়লা পাচার মামলায় রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে ফের তলব করল ইডি। জুলাইয়ের তৃতীয় সপ্তাহে তাঁকে দিল্লিতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে ২৬ জুন কয়লা পাচারকাণ্ডে তাঁকে দিল্লিতে নিজেদের দফতরে ডেকে পাঠায় ইডি। মলয় ঘটক ছাড়াও কয়লা দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত লালা ওরফে অনুপ মাজিকেও দিল্লিতে তলব করা হয়। অনুপকে তলব করা হয় ২৮ জুন । তার আগে ২১ জুনও আইনমন্ত্রীকে তলব করা হয়েছিল। কিন্তু পঞ্চায়েত ভোট সামনে রয়েছে, তাই তিনি ব্যস্ত থাকবেন এই কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে যান তিনি।   

উল্লেখ্য, কয়লা পাচার মামলায় এর আগে একাধিকবার আইনমন্ত্রীকে ডেকে পাঠিয়েছে ইডি। এখনও পর্যন্ত ৭ থেকে ৮ বার বার হাজিরা এড়িয়ে গেছেন তিনি। হাজিরার জন্য সময় চেয়ে চিঠির কপি দেন দিল্লি হাইকোর্টকেও। কিন্তু মলয় ঘটককে আর সময় দিতে নারাজ ইডি। এর আগে একবারই ইডির জেরার মুখোমুখি হন মলয় ঘটক।  

এর আগের তলবে পঞ্চায়েত নির্বাচনে বিভিন্ন জেলায় প্রচারে ব্যস্ত থাকায় তদন্তকারীদের মুখোমুখি হতে পারছেন না বলে আইনজীবী মারফত চিঠি দিয়ে মলয় ঘটক জানিয়ে ছিলেন। যদিও সেই সময় মুর্শিদাবাদে ছিলেন মলয় ঘটক। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘‘ইডি ডেকেছে, এমন কোনও সমন আমার কাছে নেই ।’’