সুকন্যার জামিনের আবেদনের শুনানি শেষে রায়দান স্থগিত রাখল আদালত 

Written by SNS July 10, 2023 8:09 pm

 ১০ জুলাই – গরু পাচার মামলায় ইডির হাতে গ্রেপ্তার হয়ে তিহাড় জেলে বন্দি বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মন্ডল । অনুব্রত নিজেও একই মামলায় জেলবন্দি। অন্তর্বর্তীকালীন জামিন চেয়ে বারবার আবেদন জানালেও দিল্লির আদালত অনুব্রত  তাঁর মেয়ের আবেদন নাকচ করেছে। কিন্তু এখন মামলা চালাতে অর্থের অভাবে ভুগছেন সুকন্যা। তিনি ৬ সপ্তাহের জন্য জামিনের আবেদন করেছেন। সোমবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট সওয়াল-জবাব শেষে সেই রায় স্থগিত স্থগিত রাখলেন বিচারক। ১২ জুলাই রায়দান।

আর্থিক সমস্যার কারণে সুকন্যা মণ্ডল মামলা লড়তে অসুবিধের মুখে পড়েছেন। গরু পাচার মামলায় গ্রেপ্তার হওয়ার পর তাঁদের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। ফলে লেনদেন স্থগিত। বোলপুরের নিচুপট্টির বাড়ি এখন খালি। পাশে নেই আত্মীয়-স্বজনরাও। সংকটের মুহূর্তে অর্থ দিয়ে সাহায্য করার মতোও কেউ নেই। এসব কথা জানিয়ে সুকন্যা আদালতে অন্তর্বর্তী জামিনের আবেদন জানিয়েছিলেন।
রাউস অ্যাভিনিউ কোর্টে সোমবার সেই মামলার শুনানিতে সুকন্যার আইনজীবী অমিত কুমার জানান, তাঁর মক্কেল দেউলিয়া। মা নেই, বাবা জেলে।ব্যাংক লেনদেন কিছুই করতে পারছেন না। আইনজীবীর খরচ চালানোর মতো সংগতিও নেই। ৬ সপ্তাহের জন্য তাঁকে জামিন দেওয়া হোক। তিনি অর্থ সংগ্রহ করে ফের মামলা লড়বেন।
অন্যদিকে, ইডি-র তরফ থেকে অন্তর্বর্তী জামিনের বিরোধিতা করা হয়। মণীশ কোঠারির বক্তব্যকে হাতিয়ার করে ইডি আদালতকে জানায় গরু পাচার মামলার কোটি কোটি টাকা অনুব্রত মণ্ডল কোথায় কীভাবে বিনিয়োগ করবেন তা ঠিক করতেন সুকন্যা মণ্ডল। তাঁর অর্থের কোনও সমস্যা নেই।   এমনই তথ্য ইডির হাতে এসেছে বলে দাবি করা হয় আদালতে। ’পক্ষের সওয়াল-জবাব শেষে বিচারক এদিন রায় সংরক্ষণ করেন।
সওয়াল জবাবের সময়ে বিচারক জিজ্ঞাসা করেন, সুকন্যা মণ্ডল প্রাথমিক স্কুলের শিক্ষক। তিনি তাঁর বেতন পাচ্ছেন তো ? সুকন্যা আইনজীবী জানাও, তাঁর মক্কেলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ইডি ‘এটাচ’ করে রেখেছে। এভাবে টাকা জোগাড় করা কীভাবে সম্ভব? দু’পক্ষের বক্তব্য শোনার পর রায়দান স্থগিত রাখেন বিচারক।১২ জুলাই রায়দান।