দীর্ঘ অদর্শনের পর বৃহস্পতিবার দেখা মিলতে পারে ঝড়বৃষ্টির 

Written by SNS March 13, 2023 2:19 pm
কলকাতা, ১৩ মার্চ — দু দিন বাদেই কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় কালবৈশাখীর দেখা মিলতে পারে। তেমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।  শুধু কলকাতাই নয়, ঝড়বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগিলিতেও।

হাওয়া অফিস জানিয়েছে, কলকাতায় মরসুমের প্রথম কালবৈশাখীর দেখা মিলতে পারে আগামী বৃহস্পতিবার। শুক্রবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরেও ঝড়বৃষ্টি হবে।

সর্বশেষ বুলেটিন অনুযায়ী, আগামী বুধবার, ১৫ মার্চ, দক্ষিণবঙ্গের পশ্চিমঘেঁষা কয়েকটি জেলা যেমন, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে ঝড়বৃষ্টি হবে। ভিজবে পূর্ব মেদিনীপুরের কিছু কিছু এলাকা। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে এই জেলাগুলিতে। তার পর বৃহস্পতিবার থেকে ঝড়বৃষ্টি শুরু হবে কলকাতা -সহ বাকি জেলায়।

বৃহস্পতিবার এবং শুক্রবার, পর পর দু’দিন কলকাতায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে শহরে। একই রকম ঝড়বৃষ্টি দেখা যাবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়।