৩৫ বছর পর দর্শকদের চমক দিলেন রামায়ণের সীতা  

Written by SNS March 30, 2023 5:36 pm

কলকাতা , ৩০ মার্চ – বৃহস্পতিবার রামনবমীর পবিত্র তিথিতে অনুরাগীদের সারপ্রাইজ দিলেন ‘রামায়ন’ -এর সীতা। প্রায় তিন যুগ পরে সীতা রূপে ফিরলেন অভিনেত্রী দীপিকা চিখলিয়া। ৩৫ বছর পরে সীতাকে দেখতে পেয়ে নস্টালজিক তাঁর ভক্তরা। রামনবমীর উতসবে শৈশবের সীতাকে ফিরে পেয়ে খুশি সবাই। 

আশির দশকে টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান ছিল ‘রামায়ণ’। রামানন্দ সাগরের ‘রামায়ণ’ অনুসারে তৈরি হয়েছিল এই অনুষ্ঠান। ১৯৮৭ সালে প্রথম দূরদর্শনে সম্প্রচারিত হয় এই অনুষ্ঠান। টানা ৭৮টি এপিসোড ধরে রামায়ণ চলে। ১৯৮৮ সালে শেষ হয় রামানন্দ সাগরের ‘রামায়ণ’। অনুষ্ঠানে রামের ভূমিকায় অভিনয় করেছিলেন অরুণ গোভিল।সীতার ভূমিকায় দেখা গিয়েছিল দীপিকা চিখলিয়াকে। লক্ষ্মণের চরিত্রে ছিলেন সুনীল লেহরি। হনুমানের চরিত্রে অভিনয় করেছিলেন দারা সিংহ। এ ছাড়াও রাবণের চরিত্রে দেখা গিয়েছিল অরবিন্দ ত্রিবেদীকে। আশির দশকে প্রথম সম্প্রচার হলেও তার পরেও বহু বছর পর্যন্ত জনপ্রিয়তা ধরে রেখেছিল রামানন্দ সাগরের ‘রামায়ণ’। এমনকি, ‘রামায়ণ’ শেষ হওয়ার পরে ‘লব কুশ’ নামক আরও একটি অনুষ্ঠান তৈরি করেছিলেন রামানন্দ সাগর।
 রবিবার দূরদর্শনের পর্দায় সকালে রামায়ণ শুরু হলে রাস্তাঘাট, যানবাহন স্তব্ধ হয়ে যেত। অধিকাংশ বাড়িতে ছোট থেকে বড় সবার চোখ থাকত রামায়ণের দিকে। সেই নষ্টালজিয়াই উসকে দিলেন পর্দার সীতা দীপিকা চিখলিয়া। রামনবমীর শুভ তিথিতে সোশ্য়াল মিডিয়ায় সীতার বেশে রামনবমী উদযাপনের ভিডিও শেয়ার করলেন।