মুলতবি সংসদ, আদানির বিরুদ্ধে ই ডি তদন্ত চায় বিরোধীরা 

Written by SNS March 15, 2023 5:20 pm

দিল্লি , ১৫ মার্চ — আদানিকাণ্ডে ইডি তদন্তের দাবি তুলল কংগ্রেস-সহ ১৮টি বিরোধী দল। সংসদে সরব হওয়ার পাশাপাশি, দিল্লিতে মিছিলও করলেন বিরোধী নেতারা। এই ইস্যুতে এদিন সংসদও মুলতবি হয়ে যায়।

কংগ্রেস সভাপতি তথা রাজ্যসভা সাংসদ মল্লিকার্জুন খড়্গের নেতৃত্বে বাম, শিবসেনা (উদ্ধব), ডিএমকে এমনকি, অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি, অরবিন্দ কেজরীওয়ালের আম আদমি পার্টি, কে চন্দ্রশেখর রাওয়ের ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)-র সাংসদেরাও বুধবার মিছিল করে জওহরলাল নেহরু মার্গের ইডি সদর দফতরের দিকে যান। কিন্তু বিজয়চকের কাছে তাঁদের আটকায় পুলিশ। জানিয়ে দেওয়া হয়, ওই এলাকায় ১৪৪ ধারা জারি থাকায় মিছিল করা যাবে না।
খড়্গে বলেন, ‘‘আদানি গোষ্ঠীর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে সে বিষয়ে তদন্ত করার জন্য আমরা ইডির ডিরেক্টরের কাছে স্মারকলিপি দিতে গিয়েছিলাম। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক নিয়ন্ত্রিত দিল্লি পুলিশ বিজয়চকে আমাদের আটকে দিল।’’ আদানিকাণ্ড নিয়ে অশান্তির জেরে বুধবারও আবার মুলতুবি হয় সংসদের বাজেট অধিবেশন। লোকসভা এবং রাজ্যসভায় বিরোধীদের দাবির জবাবে বিজেপি সাংসদরা লন্ডনে মন্তব্য নিয়ে রাহুল গান্ধীর ক্ষমাপ্রার্থনার দাবি তোলেন।