ঘুমোনোর আগে ও ঘুম থেকে ওঠার পর ক্যাটরিনাকে এই কথা বলার উপদেশ দেন অভিষেক

মুম্বই,১৬ মে — বিয়ের আগে হবু দম্পত্তিকে পরিচিতরা নানা উপদেশ দেন। ঠিক তেমনি ক্যাটরিনা কইফ আর ভিকি কৌশলের বিয়ের আগেও নাকি নানা উপদেশ পেয়েছিলেন তারা।  বিয়ে করার আগে অভিনেতা ভিকি কৌশলও উপদেশ পেয়েছিলেন অভিষেক বচ্চনের কাছ থেকে। নিজেই সে কথা জানিয়েছেন ভিকি। ভিকি এবং ক্যাটরিনা ২০২১ সালের ৯ ডিসেম্বর রাজস্থানে ব্যক্তিগত পরিসরে ঐতিহ্য, রীতি মেনে বিয়ে করেন। একসঙ্গে এখনও অবশ্য কোনও ছবি করেননি তাঁরা, কিন্তু গত বছর বিবাহবার্ষিকী উদ্‌যাপন করেছিলেন জমিয়ে। বিশেষ পোস্ট দিয়ে একে অপরের প্রতি ভালবাসা ব্যক্ত করেছিলেন।

সেই উপদেশের কথাটি ভিকি নিজেই জানিয়েছেন এক সাক্ষাৎকারে। তাঁকে মজাদার পরামর্শ দিয়েছিলেন অভিষেক। তিনি বলেছিলেন, ‘‘বিয়ের পর ঘুমোতে যাওয়ার আগে স্ত্রীকে ‘সরি’ বলবে, ঘুম থেকে ওঠার পরেও সেটাই করবে। দেখবে, সত্যিই সুখী হবে তুমি।’’ ২০১৮ সালের এক সাক্ষাৎকারে যখন অভিষেকের কাছ থেকে পাওয়া এই মন্ত্র ফাঁস করেছিলেন ভিকি, তখন অবশ্য তিনি বিয়ে করেননি। জানিয়েছিলেন, তিরিশ পেরোনোর পরেই সংসারী হবেন।

২০১০ সালে অভিষেক বলেছিলেন, তিনি এবং তাঁর স্ত্রী ঐশ্বর্যা কখনও রাগ পুষে রেখে ঘুমোতে যান না। দু’জনের মধ্যে নানা বিষয়ে মতবিরোধ চলতেই থাকে, কিন্তু সে সব তাঁরা মিটিয়ে তবেই ঘুমোতে যান।


ভিকিকে শেষ দেখা গিয়েছে ২০২২ সালে ‘ গোবিন্দ নাম মেরা’ ছবিতে। বিপরীতে ছিলেন কিয়ারা আডবাণী। ১৬ মে তাঁর পঁয়ত্রিশ বছরের জন্মদিন উদ্‌যাপন করছেন ভিকি।