রাতভর সরগরম দিল্লি বিধানসভা, উপরাজ্যপালের পদত্যাগের দাবিতে ধর্নায় আপ বিধায়করা

Written by SNS August 30, 2022 12:14 pm

দিল্লি, ৩০ আগস্ট– উপরাজ্যপাল ভিকে সাক্সেনা দুর্নীতিগ্রস্থ তাই তার পদত্যাগ চেয়ে সারা রাত বিধানসভা চত্বরে ধর্নায় বসেছিলেন আপ বিধায়করা। যে কারণে রাতভর তুমুল উত্তেজনা, বিক্ষোভ চলল দিল্লি বিধানসভা চত্বরে । দিল্লির শাসক দলের অভিযোগ, উপরাজ্যপাল সাক্সেনা দুর্নীতির সঙ্গে যুক্ত।

সাক্সেনার পদত্যাগের দাবিতে সোমবার সন্ধ্যা থেকে দিল্লি বিধানসভা চত্বরে  গান্ধি মূর্তির পাদদেশে ধর্নায় বসেন আপ বিধায়করা। রাতভর চলেছে ধর্না, বিক্ষোভ।। গান গেয়ে দুর্নীতির বিরুদ্ধে সরব হতে দেখা গেছে বিধায়কদের। তাঁদের দাবি, ২০১৬ সালে নোটবন্দির সময় কোটি কোটি কালো টাকা সাদা করিয়েছিলেন সাক্সেনা। অভিযোগ, সেই সময় খাদি ও গ্রামীন শিল্প কমিশনের চেয়ারম্যান থাকার সুবাদে ১৪০০ কোটি টাকার বাতিল নোট বদল করতে কর্মীদের ওপর চাপ দিয়েছিলেন তিনি। দুর্নীতি কাণ্ডে সিবিআই তদন্তের দাবিও করেছেন আপ বিধায়করা।

দিল্লির উপরাজ্যপালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনতেই সাংবাদিক বৈঠক করে আপকে নিশানা করেছে বিজেপি। বিজেপির দাবি, আবগারি নীতি নিয়ে দিল্লি সরকারের বিরুদ্ধে দুর্নীতি ও বেনিয়মের যে অভিযোগ উঠেছে, তা থেকে নজর ঘোরাতেই উপরাজ্যপালকে নিশানা করছে বিজেপি। 

প্রসঙ্গত, দিল্লিতে আবগারি নীতিতে অনিয়মের অভিযোগে সম্প্রতি উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার বাড়িতে সিবিআই অভিযান ঘিরে আপ-বিজেপি সংঘাত চরম উঠেছে। কোটি কোটি টাকা দিয়ে তাঁদের দল ভাঙানোর চেষ্টা করছে বলে বিজেপির বিরুদ্ধে অভিযোগ করেছে শাসক দল। আগামী দিনে পরিস্থিতি কোন নতুন দিকে মোড় নেয় কি না, সেটাই এখন দেখার।