আপ-কংগ্রেস জোট নিয়ে জল্পনা তুঙ্গে

আম আদমি পার্টির সঙ্গে জোট করা হবে কি না তা নিয়ে কংগ্রেস এখনও কনও চিন্তাভাবনা করেনি – লোকসভা ভোটের আগে দিল্লিতে আপ-কংগ্রেস জোট নিয়ে জল্পনা তুঙ্গে।

Written by SNS April 1, 2019 1:25 pm

রাহুল গান্ধি ও অরবিন্দ কেজরিওয়াল (Photo: IANS)

দিল্লি, ৩১ মার্চ – আম আদমি পার্টির সঙ্গে জোট করা হবে কি না তা নিয়ে কংগ্রেস এখনও কনও চিন্তাভাবনা করেনি – লোকসভা ভোটের আগে দিল্লিতে আপ-কংগ্রেস জোট নিয়ে জল্পনা তুঙ্গে। দলের নেত্রী শীলা দীক্ষিত জোটের বিরুদ্ধে হলেও দলীয় নেতৃত্বের চূড়ান্ত মতামতই শেষ কথা। দলের সিনিয়র নেতা পি সি চাকো ও কে সি বেণুগোপাল তাঁর সঙ্গে যে বৈঠক করেছেন তাতে স্পষ্ট, জোট নয়, কংগ্রেস একাই ভোটে লড়াই করবে। সিনিয়র নেতা পি সি চাকো  ও কে সি বেণুগোপাল দিল্লীর সাত লোকসভা আসনের জন্য প্রার্থী তালিকা প্রস্তুত করছেন। শুধু তাই নয়, এই দুই নেতা রাহুল গান্ধির সিদ্ধান্ত শীলা দীক্ষিতকে জানিয়েছেন।

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল বলেন, ‘দিল্লির সাতটি লোকসভা আসনে জয় লাভের জন্য কংগ্রেসের সাহায্যের কোনও দরকার নেই। তবে ঠিক যে, হরিয়ানা ও পাঞ্জাবের ১০টি আসন থেকে বিজেপি’কে হঠাতে আপ-কংগ্রেস জোট সাহায্য করবে।’ তিনি বলেন, ‘হরিয়ানায় জোট করা নিয়ে রাহুল গান্ধির চিন্তাভাবনা করা উচিত। দেশবাসী মোদি-শাহ জুটিকে হারাতে চায়। যদি হরিয়ানায় জেজপি, আপ, কংগ্রেস একসঙ্গে লড়াই করে তাহলে ১০ আসনে বিজেপি হারবেই’।

কে সি বেণুগোপাল ও পি সি চাকোর সঙ্গে বাসভবনে বৈঠকের পর শীলা দীক্ষিত জানিয়েছেন, ‘আপনার সঙ্গে জোট করা হচ্ছে কিনা তা আগামিকাল ঘোষণা করা হবে’। তিনি বলেন, সাত লোকসভা আসনে প্রার্থী তালিকা প্রস্তুত করা হচ্ছে।