স্বাস্থ্য কেন্দ্রে অ্যাম্বুল্যান্স চালকদের গুণ্ডামিতে রাস্তায় মৃত্যু রোগীর

Written by SNS May 16, 2023 3:58 pm

 মুর্শিদাবাদ ,১৬ মে — অ্যাম্বুল্যান্স চালকদের বচসায় সময় মতো রোগী নিয়ে কলকাতায় না পৌঁছাতে পাড়ায় মাঝ রাস্তায় মৃত্যু ঘটে রোগীর। বলা যায় একপ্রকার দাদাগিরি চলছিল সেই স্বাস্থ্য কেন্দ্রে অ্যাম্বুল্যান্স চালকদের। সোমবার রাতে এই ঘটনা ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে সালারের ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন ওই স্বাস্থ্য কেন্দ্র থেকে এক রোগীকে ডায়ালিসিস করানোর জন্য কলকাতায় নিয়ে যাওয়ার প্রয়োজন পড়ে। দেরি না করে সেই সময় রোগীর আত্মীয়রা এক পরিচিত অ্যাম্বুল্যান্স চালককে কলকাতায় যাওয়ার জন্য ঠিক করেন।

ওই চালক অ্যাম্বুল্যান্স নিয়ে স্বাস্থ্য কেন্দ্র ঢুকতে গেলে সমস্যা শুরু হয়।ওখানে থাকা অ্যাম্বুল্যান্স চালকরা ভেতরে ঢুকতে বাঁধা দেয় রোগীসহ অ্যাম্বুল্যান্স।তাদের কথায় বাইরে থেকে অ্যাম্বুল্যান্স কেন ভাড়া করে আনা হয়েছে, তাই নিয়ে লাইনে থাকা অ্যাম্বুল্যান্স চালকরা বিক্ষোভ দেখান। তাঁরা ওই অ্যাম্বুল্যান্স চালককে রোগী নিয়ে যেতেও বাধা দেয়। দু’পক্ষের মধ্যে বচসা শুরু হয়। হাতাহাতিতেও জড়িয়ে পড়েন তাঁরা। পরে রোগীর পরিবার অ্যাম্বুল্যান্স চালকদের ঝগড়া থামাতে গেলে তাঁদেরও মারধর করে হয় বলে অভিযোগ।

এদিকে অ্যাম্বুল্যান্স চালকদের ঝামেলার মধ্যে রোগীর পরিস্থিতি আরও খারাপ হতে থাকে। পরে স্বাস্থ্য কেন্দ্র থেকে রোগীকে নিয়ে কলকাতার দিকে যাত্রা শুরু করলে রাস্তাতেই মৃত্যু হয় তাঁর। এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন রোগীর আত্মীয়রা। রাতে সালার স্বাস্থ্য কেন্দ্রে ফিরে এসে তাঁরা বিক্ষোভ দেখান।

উত্তেজনা বাড়তে থাকায় স্বাস্থ্য কেন্দ্র থেকে পুলিশে খবর দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।