রাম মন্দির উদ্বোধনে আমন্ত্রিত বচ্চন থেকে বিরাট-এর মতো একঝাঁক তারকা 

Written by SNS December 7, 2023 3:09 pm

অযোধ্যা, ৭ ডিসেম্বর – আগামী ২২ জানুয়ারী উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রাম মন্দির। রাম মন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নতুন বছরের শুরুতেই ভক্তদের নতুন গন্তব্য হতে চলেছে  রাম মন্দির। প্রধানমন্ত্রী মোদি নিজে কোলে করে রামলালার মূর্তি প্রতিষ্ঠা করবেন মন্দিরের গর্ভগৃহে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভাগবত প্রমুখ প্রথম সারির নেতারা । শুধু তাই নয়,  রাম মন্দিরের উদ্বোধন উপলক্ষে ৭ হাজার আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে দেশের বিভিন্ন ক্ষেত্রের গণ্যমান্য ব্যক্তিদের। এই তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চন, সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি-সহ আরও অনেক তারকা ব্যক্তিত্বরা।

বিশেষ সূত্রে খবর, রাম মন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পপতি মুকেশ আম্বানী, গৌতম আদানি ও রতন টাটা, অক্ষয় কুমারকেও আমন্ত্রণ জানানো হয়েছে।  এছাড়া অরুণ গোভিল ও দীপিকা চিখিলা, যারা রামায়ণ সিরিয়ালে রাম ও সীতার চরিত্রে অভিনয় করেছিলেন, তাঁদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। ট্রাস্টের পক্ষ থেকে বিশেষ অতিথিদের ব্যক্তিগতভাবে আমন্ত্রণ জানানো হয়েছে বলে সূত্রের খবর। রাম মন্দির ট্রাস্টের তরফে জানানো হয়েছে, ৭ হাজারেরও বেশি আমন্ত্রণ পাঠানো হয়েছে। এরমধ্যে ৩ হাজার জন ভিআইপি অতিথি রয়েছেন। এছাড়াও আরএসএস প্রধান মোহন ভাগবত, রামদেব, ৪ হাজার ধর্মগুরু, লেখক, বিচারপতি, সাংবাদিক, বৈজ্ঞানিক, অবসরপ্রাপ্ত সেনা কর্মী, পদ্ম পুরস্কার প্রাপ্ত ও অন্যান্য  বিখ্যাত ব্যক্তিদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। রাম জন্মভূমি ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই বলেন, “৫০টি দেশের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে। রাম মন্দির আন্দোলনে যে ৫০ জন করসেবক প্রাণ হারিয়েছিলেন, তাঁদের পরিবারকেও আমন্ত্রণ জানানো হয়েছে।”

এই মেগা অনুষ্ঠানকে ঘিরে প্রস্তুতি চলছে জোরকদমে। চম্পত রাই বলেন, “রাম মন্দিরে পাঁচ বছরের শিশুর রূপে রামলালার মূর্তি স্থাপন করা হবে। এর জন্য তিনটি মূর্তি তৈরি করা হয়েছে। কর্নাটক ও রাজস্থান থেকে দুটি পাথর এনে, সেই পাথর কেটে মূর্তিগুলি বানানো হয়েছে। মূর্তি তৈরির কাজ প্রায় শেষ। যে মূর্তিটি সবথেকে সুন্দর তৈরি হবে, সেটিই স্থাপন করা হবে।”

আমন্ত্রণপত্রে ধর্মগুরুদের রাম মন্দির উদ্বোধনের আগের দিন, অর্থাৎ ২১ জানুয়ারী অযোধ্যায় পৌঁছতে অনুরোধ করা হয়েছে। দেরিতে পৌঁছলে তাঁরা অসুবিধেয় পড়তে পারেন সে কথাও আমন্ত্রণপত্রে উল্লেখ করা হয়েছে।

অনুষ্ঠানকে উপলক্ষ্য করে বিপুল আয়োজনের ব্যবস্থা করা হচ্ছে। বিগ্রহ তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে কাজ শেষ করার জন্য সবরকম উদ্যোগ নেওয়া হচ্ছে। একটানা ১০ দিন ধরে চলবে এই অনুষ্ঠান।