বেঙ্গালুরুর বহুতলে ভয়াবহ আগুন 

Written by SNS October 18, 2023 4:54 pm

বেঙ্গালুরু, ১৮ অক্টোবর – ভয়াবহ আগুন লাগার ঘটনা বেঙ্গালুরুর একটি বহুতলে। একটি ক্যাফেটেরিয়া থেকে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে।  ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ওই এলাকায়। প্রাণ বাঁচাতে বহুতল থেকে বেশ কয়েকজন ব্যক্তি ঝাঁপ দেন বলে খবর পাওয়া যায় । যদিও ওই আগুন লাগার ঘটনায় হতাহতের কোনও খবর এখনও পাওয়া যায়নি। 

বিভিন্ন প্রতিবেদনে প্রকাশ, বেঙ্গালুরুর করমঙ্গল এলাকায় ফোরাম মলের বিপরীতে এক বাণিজ্যিক বহুতলে আগুন লাগে।  ওই বহুতলের চারতলায় রুফটপ হুক্কা বার ও পাব রয়েছে। সেখানেই আগুন লাগে। ‘মাড পাইপ ক্যাফে’ নামে একটি হুক্কা বার এবং পাবের ছাদের রান্নাঘরে আগুন লাগে। সেখানে থাকা একটি গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের জেরে  রান্নাঘরে আগুন ছড়িয়ে পড়ে।  ১ টা নাগাদ আগুনের গ্রাসে চলে যায় গোটা ক্যাফে।  আগুনের গ্রাস থেকে বাঁচতে বেশ কয়েক জনকে ঝাঁপ দিতে দেখা যায়। তাতে দু’জন আহত হয়েছেন। দমকল বাহিনী গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। যাঁরা ঝাঁপ দিয়েছিলেন, তাঁরাও সুস্থ রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।
একটি বাণিজ্যিক বহুতলে বুধবার সকালে আগুন লেগে যায়। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে সর্বত্র। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারিদিক। ভয়াবহ এই আগুন দেখে ভয়ে প্রাণ বাঁচাতে অনেককে ঝাঁপ দিতে দেখা যায়। ঘটনাস্থলে পৌঁছয়  দমকলের ৬টি ইঞ্জিন।
প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, এ দিন দুপুরে হঠাৎ ওই পাবের রান্নাঘরে রাখা সিলিন্ডারে বিস্ফোরণ হয়। সঙ্গে সঙ্গে গোটা ছাদে আগুন ছড়িয়ে পড়ে। যেহেতু নীচে নামার কোনও পথ ছিল না, প্রাণ বাঁচাতে পাবের এক কর্মী ছাদ থেকে ঝাঁপ দেন। ওই ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।