আগুনের গ্রাসে বহুতল, মৃত্যু ৯ জনের 

Written by SNS November 13, 2023 2:49 pm

হায়দরাবাদ, ১৩ নভেম্বর  –   হায়দরাবাদের নামাপল্লীতে এক বহুতলে বিধ্বংসী আগুন লেগে ৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ঘটনাটি হায়দরাবাদের নামাপল্লীর বাজারঘাট এলাকায়।  এই ঘটনায় আরও তিন জন জখম হয়েছেন। পুলিশ সূত্রে খবর, ওই বহুতলের একটি তলায় রাসায়নিক সামগ্রী রাখার গোডাউন রয়েছে।  সেখানেই প্রথমে আগুন লাগে।  রাসায়নিক পদার্থ মজুত থাকার ফলে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।  তবে   প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, নীচে গাড়ি মেরামত করা হচ্ছিল। সেখান থেকে স্ফুলিঙ্গ বার হচ্ছিল। এই স্ফুলিঙ্গ থেকেই আগুন লাগে বলে দাবি তাঁদের।

যদিও কী কারণে আগুন লাগল, তা এখনও সরকারি ভাবে জানানো হয়নি। এই ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ সূত্রে খবর, সকাল ৯টা ৩৫ মিনিট নাগাদ দমকলকে খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। তার পরেই শুরু হয় উদ্ধারকাজ।
আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলের চারটি ইঞ্জিন। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে দমকল। বহুতলের ভিতরে প্রায় ১০ জন শ্রমিক আটকে রয়েছেন। 
প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে , ওই বহুতলের একটি তোলে রাসায়নিকের গোডাউন ছিল। অন্য টোলগুলিতে বিভিন্ন পরিবার বাস করত। এখনও পর্যন্ত মোট ২১ জনকে উদ্ধার করা হয়েছে বাড়িটি থেকে। ১০ জনকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়েছে। বাকিদের জীবিত উদ্ধার করার প্রচেষ্টা চালানো হচ্ছে।  ঘটনার তদন্ত শুরু করেছে প্রশাসন। যেখানে মানুষের বসবাস, সেখানে কিভাবে রাসায়নিক মজুত করা হত, তা নিয়ে প্রশ্ন উঠছে।