‘নিষিদ্ধ মদে’ বিহারে ফের মৃত ৯

Written by SNS December 14, 2022 4:56 pm

পাটনা, ১৪ ডিসেম্বর– মদ নিষিদ্ধ গোটা বিহার জুড়ে, তবু তাই খেয়ে মৃত ৯। যদি এটি প্রথম নয়। এর আগেও বিষমদে প্রাণ গেছে বহু মানুষের। কেন্দ্রস্থল সেই সারন জেলাই। সেখানে বিষমদ পান করে অন্তত ৯জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

ইসুয়াপুর থানার দোলিয়া গ্রাম এবং মাশরক থানার ইয়াদু মোরে তিনজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি হাসপাতালে নিয়ে যাওয়ার পর প্রাণ হারান আরও দু’জন। বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়াও সারন জেলায় বিষমদের বলি আরও চার। গোটা ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। মথুরার ডিএসপি জানিয়েছেন, গ্রামবাসীদের মধ্যে যাঁরা মদ পান করে অসুস্থ হয়ে পড়েছেন, তাঁদের শারীরিক অবস্থার খোঁজখবর নেওয়া হচ্ছে। ইতিমধ্যেই ছাপড়া সদর হাসপাতালে প্রাণ হারানো অমিত রঞ্জনের মৃতদেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতে পরবর্তী তদন্ত করা হবে।

তবে এই প্রথম নয়, গত আগস্ট মাসেও বিহারের এই সারন জেলাতেই বিষমদের বলি হন অন্তত ১১ জন। এমনকী এই ঘটনায় দৃষ্টিশক্তিও হারান অনেকে। এদিকে, রাজ্যে নিষিদ্ধ মদ। তবু কি করে সাধারণ মানুষের হাতে মদ পৌঁছে যাচ্ছে তাই নিয়ে তোপের মুখে মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। এই ঘটনা নিয়ে এদিন বিধানসভা অধিবেশন শুরুর আগেই এই ঘটনা নিয়ে উত্তপ্ত হয় পরিস্থিতি। নীতীশকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি তোলেন বিজেপি বিধায়করা। তাতেই মেজাজ হারান মুখ্যমন্ত্রী। পালটা বিজেপি বিধায়কদেরই ‘মদ্যপ’ বলে কটাক্ষ করেন। একটি ভিডিওতে নীতীশ কুমারকে বলতে দেখা যাচ্ছে, “কী হয়েছে? চুপ করে থাকুন। ওদের এখান থেকে বের করে দাও। তুমি মদ্যপ।” তাঁর এই মন্তব্যের জেরে আরও উত্তপ্ত হয় পরিস্থিতি। বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা।