মন্দিরে পুজোর সময়েই গাছ ভেঙে মৃত্যু ৭ জনের, আহত বহু

Written by SNS April 10, 2023 7:08 pm

মুম্বই, ১০ এপ্রিল– ধর্মীয় অনুষ্ঠান চলার সময়েই মর্মান্তিক দুর্ঘটনা মহারাষ্ট্রের আকোলাতে। মুষলধারে বৃষ্টির জেরে টিনের ছাউনির উপর ভেঙে পড়ল গাছ । তাতেই মৃত্যু হয়েছে ৭ জনের, আহত হয়েছেন অন্তত ৫ জন।

ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যা সাতটা নাগাদ আকোলা জেলার পরাস এলাকার একটি মন্দিরের সামনে। মন্দিরে সেই সময় সন্ধ্যার পুজো হচ্ছিল, যা দেখতে ভিড় জমিয়েছিলেন ভক্তরা। তখনই মুষলধারে বৃষ্টি নামে, সঙ্গে প্রবল ঝোড়ো হাওয়া। বৃষ্টির হাত থেকে বাঁচতে মন্দিরের পাশেই টিনের ছাউনি দেওয়া একটি ঘরে আশ্রয় নিয়েছিলেন অন্তত ৩৫-৪০ জন। সেই সময় ঝড়ের দাপটে সেই টিনের চালের উপর ভেঙে পড়ে একটি নিমগাছ।

সঙ্গে সঙ্গে চাপা পড়ে যান সকলেই। উদ্ধারকাজ শুরু হওয়ার পর দেখা যায়, ৭ জনের মৃত্যু হয়েছে। আরও ৫ জন গুরুতর আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে আকোলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঘটনায় শোক প্রকাশ করেছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। মৃতদের পরিবারগুলিকে সরকারের তরফে আর্থিক সহায়তা দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে দেবেন্দ্র লেখেন, ‘কালেক্টর এবং পুলিশের সুপারিনটেনডেন্ট খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছন। আহতদের চিকিৎসা ঠিক মতো হচ্ছে কিনা সে বিষয়ে দেখাশোনা করছেন তাঁরা। আহতদের কয়েকজনকে জেলা সাধারণ হাসপাতালে করা হয়েছে। যাদের চোট অল্প, তাঁদের চিকিৎসা চলছে বালাপুরে। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে সিদ্ধান্ত নিয়েছেন, রাজ্যের এবং মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে মৃতদের পরিবারকে।