৫৬ ইঞ্চির থালি, নবজাতকদের আংটিই মোদির জন্মদিনে বিশেষ আয়োজন 

Written by SNS September 17, 2022 4:22 pm
দিল্লি, ১৭ সেপ্টেম্বর– প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন বলে কথা। তাতে আড়ম্বর থাকবে এটাই স্বভাবিক। কিন্তু এবার মোদির জন্মদিন একটু অন্যভাবে বিশেষ এই দিনটিকে পালন করতে চলেছেন বিজেপি কর্মীরা। শোনা গিয়েছে, জন্মদিনে কেক কাটবেন না মোদি। হবে না কোনও যজ্ঞ। তার বদলে দান-ধ্যানের আয়োজন থাকছে বিভিন্ন জায়গায়। একাত্তর পূর্ণ করে বাহাত্তর বছরে পা দিচ্ছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আর এদিন হল ৫৬ ইঞ্চির থালি। ১৭ সেপ্টেম্বর অর্থাৎ মোদির জন্মদিনে যে শিশুদের জন্ম হবে প্রত্যেককে নাকি সোনার আংটিও দেওয়া হবে।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে তাঁর নামে বালুরঘাটে বিশেষ ফুটবল টুর্নামেন্ট হচ্ছে। যার সূচনা করবেন সুকান্ত মজুমদার। এদিকে দিল্লির এক ব্যবসায়ী মোদিকে সম্মান জানিয়ে রেস্তরাঁয় রাখছেন ‘৫৬ ইঞ্চি মোদিজি থালি’। ছাপান্ন রকমের পদ থাকবে এই থালিতে। নিরামিষভোজীদের জন্য আলাদা এবং আমিষভোজীদের জন্য আলাদা। যে যাঁর পছন্দ মতো বেছে নিতে পারেন।

বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষের কাছ থেকে উপহার পেয়েছেন মোদি। সেই উপহার তাঁর জন্মদিনে নিলামে তোলা হচ্ছে। এর মধ্যে নেতাজি সুভাষচন্দ্র বসুর গ্রানাইটের মূর্তির ছোট্ট সংস্করণ, গণেশের মূর্তি, রাম মন্দিরের ছোট্ট মডেল-সহ অন্তত ১২০০টি জিনিস থাকবে। নিলাম থেকে পাওয়া অর্থ ‘নমামি গঙ্গে মিশন’ প্রকল্পে ব্যয় করা হবে বলে খবর।