সল্টলেক থেকে ধৃত ৩ প্রতারক 

Written by SNS October 4, 2023 7:06 pm

কলকাতা, ৪ অক্টোবর – চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে তিনজনকে গ্রেফতার করল বিধান নগর থানা।  প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়েছে তনভীর আলম, অশোক রায় এবং পাপাই শর্মাকে। পুলিশ সূত্রে খবর, গত ২৯ সেপ্টেম্বর পুলিশ খবর পায় সল্টলেকে একটি প্রতারণা চক্রের হদিস মিলেছে। সেই চক্রটি মূলত সরকারি চাকরিপ্রার্থীদের ফাঁদে ফেলত। মূলত এসএমএসের মাধ্যমে ওই সব সরকারি চাকরি প্রার্থীদের প্রতারণার টোপে ফেলত তনভীর-অশোকরা। স্বাস্থ্য দফতরে গ্রুপ ডি পদে চাকরি পাইয়ে দেওয়ার টোপ দিয়ে টাকা আদায় করা হত। তারপর এই তিনমূর্তির আর কোনও হদিস মিলত না। তাদের  প্রতারণার ফাঁদে পা ফেলেছেন বেশ কয়েকজন।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা সরকারি চাকরির টোপ দিয়ে এসএমএস পাঠাত বিভিন্ন নম্বরে। সেই এসএমএসের ফাঁদে পড়ে তনভীরদের সঙ্গে যোগাযোগ করতেন অনেকেই । চাকরি প্রার্থীদের সল্টলেকের বিভিন্ন সরকারি দফতরের সামনে ডেকে পাঠানো হত এবং টাকা নেওয়া হত বলে অভিযোগ। নিজেদের সরকারি আধিকারিক বলে পরিচয় দিতেন অভিযুক্তরা।

নদিয়ার বাসিন্দা রসিদ মণ্ডল বিধাননগর দক্ষিণ থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন। তাঁর দাবি তিনি ২ লক্ষ ২৫ হাজার টাকা দিয়েছেন। সেই অভিযোগ পাওয়ার পর তদন্তে নেমে সল্টলেকে এই প্রতারণা চক্রের হদিস পায় পুলিশ। তারপরই তিন জনকে গ্রেফতার করা হয়।