চিকিৎসকের আরামে ঠান্ডায় বলি ২ সদ্যজাত

Written by SNS September 25, 2023 3:41 pm

লখনউ, ২৫ সেপ্টেম্বর-– বেসরকারি ক্লিনিকে চিকিৎসকের গরম লাগছিল তাই তিনি সারারাত শীতাতপ যন্ত্র চালিয়ে রেখেছিলেন। সেই ঠান্ডা সহ্য করতে না পেরে মৃত্যু হল দুই সদ্যোজাত শিশুর। উত্তরপ্রদেশের শামলী জেলার এই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে। শিশুদের পরিবারের অভিযোগ, এসি ছাড়া থাকতেই পারেন না ক্লিনিকের চিকিৎসক। তাঁর গাফিলতিতে মৃত্যু হয়েছে দুই শিশুর। অভিযোগ পেয়ে চিকিৎসকের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

জানা গিয়েছে, শনিবার সরকারি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে জন্ম হয়েছিল দুই শিশুর। পরে তাদের বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছিল। রবিবার সকালে জানা যায়, তাদের মৃত্যু হয়েছে। পরিবারকে দুই সদ্যোজাতের নিথর দেহ ফেরায় ক্লিনিক। এর পরেই ক্ষোভে ফেটে পড়েন পরিবারের লোকেরা। তাঁরা ক্লিনিকে বিক্ষোভ দেখান। স্থানীয় থানায় ক্লিনিক এবং অভিযুক্ত চিকিৎসক নীতুর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

পুলিশকর্তা নেত্রপাল সিংহ জানিয়েছেন, মৃতদের পরিবারের অভিযোগের ভিত্তিতে চিকিৎসককে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারায় মামলা রুজু হয়েছে। ঠিক কী কারণে মৃত্যু হল শিশু দুটির তা খতিয়ে দেখছে পুলিশ।