৫ বছরে ১৬৬ অপরাধী নিকেশ করে যোগী বার্তা, অপারেশন চলবে

Written by SNS October 22, 2022 4:55 pm

লখনউ, ২২ অক্টোবর– একের পর এক অপরাধী নিধন চলছে গোটা উত্তরপ্রদেশ জুড়ে। সঙ্গে বুলডোজার। এ বছর মার্চ পর্যন্ত অপরাধীদের মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৩৫। সাত মাসের মাথায় তা বেড়ে দাঁড়িয়েছে ১৬৬। সেই প্রেক্ষিতে যোগীর মত ‘অপারেশন চলবে।’

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, এই অপারেশন চলবে। ২০১৭ সালে প্রথমবার রাজ্যে ক্ষমতায় এসে চালু করেন অপারেশন জিরো টলারেন্স। সে বছরের মার্চ থেকে এ বছরের চলতি মাস পর্যন্ত পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে ১৬৬ দুষ্কৃতী। তার মধ্যে ৩৬ জন মারা গেছে গত সাত মাসে। ওয়াকিবহাল মহলের মতে এমন নজির নেই সেনা, আধা সেনা এবং কোনও রাজ্য পুলিশের।

মুখ্যমন্ত্রী যোগী সংঘর্ষে মৃত্যু দাবি করলেও মানবাধিকার গোষ্ঠী সংগঠনগুলির দাবি, অনেক ক্ষেত্রেই ভুয়ো সংঘর্ষের নাটক সাজিয়ে ঠান্ডা মাথায় খুন করছে পুলিশ। অর্থাৎ বিচার বহির্ভূত হত্যা।

সেই অভিযোগ উড়িয়ে যোগীর দেওয়া হিসাব অনুযায়ী সংঘর্ষে আহত হয়েছে ৪৪৫৬ জন অপরাধী। নিহত হয়েছেন ১৩ জন পুলিশ কর্মীও। আহত পুলিশের ১৩৩৬ জন।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, এ পর্যন্ত মাফিয়া নিয়ন্ত্রণ আইন বলে ৫৯ হাজার অপরাধীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে ৪৪৪০ কোটি টাকার বেআইনি সম্পত্তি। গতকাল পুলিশ দিবস উপলক্ষ্যে লখনউতে এক অনুষ্ঠানে এই কথা বলেন তিনি।