নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত প্রোমোটারের ১০০ কোটির সম্পত্তির হদিশ পেল ইডি 

Written by SNS March 31, 2023 3:23 pm

 কলকাতা,৩১ মার্চ — ইডি সূত্রে দাবি নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত অয়ন শীলের নাম বেনামে প্রায় ১০০ কোটির সম্পত্তির হদিশ।অয়ন, তাঁর স্ত্রী ও ঘনিষ্ঠদের মিলিয়ে ৫০টির বেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টের সন্ধান, দাবি ইডি-র । 

ইডির কাছে ধরা পড়ার পর অয়ন শীলের নামে বেরিয়ে আসছে ঝুড়ি ঝুড়ি অভিযোগ।চাকরির বিনিময়ে শুধু অযোগ্য প্রার্থী নয় যোগ্য প্ৰাৰ্থীদের থেকেও টাকা নেওয়া হতো। নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত, অয়ন শীলের বিরুদ্ধে এমনই বিস্ফোরক অভিযোগ উঠেছে। এমনকি টাকা না দেওয়ায়, জয়েনিং লেটার পাওয়ার পরও, চাকরিপ্রাপকের নাম প্যানেল থেকে বাদ দিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

চুঁচুড়ার বাসিন্দা চয়নিকা আঢ্য জানিয়েছেন যোগ্যতার জোরে চাকরি পেলেও, তা হারাতে হত। রাতারাতি বদলে যেত প্যানেল।  এমনই মারাত্মক অভিযোগ উঠেছে অয়ন শীলের বিরুদ্ধে। তাঁর দাবি,২০১৯ সালে উত্তর ২৪ পরগনার টিটাগড় পুরসভায় গ্রুপ D-র কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দেখে তিনি আবেদন করেন। পরীক্ষা হয়, ইন্টারভিউ হয়, পাস করায় প্যানেলে  তাঁর নামও ওঠে। স্পোর্টস কোটায় চাকরি পান তিনি। অভিযোগ, তারপরই তাঁর কাছ থেকে টাকা চায় অয়ন শীল। কিন্তু না দিতে পারায়, ৬ দিন কাজ করানোর পর, প্যানেলটাই বদলে দেওয়া হয়।

 কেন্দ্রীয় এজেন্সি সূত্রে দাবি, অয়ন ও তাঁর স্ত্রীর একাধিক ব্যাঙ্ক লকারের হদিশ মিলেছে। সেখানে কোটি কোটি টাকার লেনদেন হয়েছে বলেও দাবি করছেন তদন্তকারীরা।নিয়োগ দুর্নীতির তদন্তে ধৃত প্রোমোটার, অয়ন শীলের ৪২টি আকাউন্টের পর ইডির চোখ এখন ব্যাঙ্কের লকারে।  যদিও অয়নের স্ত্রীর দাবি, তিনি এসব বিষয়ে তিনি কিছুই জানেন না। শনিবার, সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে আসেন অয়নের স্ত্রী কাকলি।