সইফ কন্যা সারার নতুন স্বাধীনতার ছবি 

Written by SNS January 25, 2023 3:45 pm

মুম্বাই, ২৫ জানুয়ারি–নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকীতে প্রকাশ্যে এল অভিনেত্রী সারা আলি খানের নতুন ছবি ‘অ্যায় ওয়াতন মেরে ওয়াতন’-এর  ফার্স্টলুক টিজার। আমাজন প্রাইম ভিডিওর পক্ষ থেকে প্রকাশ করা হয় টিজারটি। ছবির অন্যতম প্রযোজক করণ জোহর।  ‘এক থি ডায়ান’ খ্যাত  পরিচালক কন্নন আইয়ারের পরিচালনায় ‘অ্যায় ওয়াতন মেরে ওয়াতন’ সিনেমায় অভিনয় করছেন সারা। টিজারের ক্যাপশনে সইফকন্যা লিখেছেন, “দেশের স্বাধীনতা সংগ্রাম ও সেই সংগ্রামের নেপথ্যের স্বাধীনতা সংগ্রামীদের জন্য রইল শ্রদ্ধা। এই সংগ্রামের কাহিনি সবার জানা দরকার। এর সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুব সম্মানিত বোধ করছি। জয় হিন্দ!”

২০১৮ সালে ‘কেদারনাথ’ ছবি দিয়ে বলিউডে যাত্রা শুরু করেছিলেন সইফ-অমৃতা কন্যা সারা। ‘অতরঙ্গি রে’ ছবিতে দেখা গেছে সারাকে। ছবিতে অক্ষয় কুমার ও ধনুষের মতো তারকাদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করেছেন, নজরও কেড়েছেন। তবে এখনও পর্যন্ত অভিনেত্রী হিসেবে তেমন প্রতিষ্ঠা পাননি সইফকন্যা। এই ছবিতে নিজেকে প্রমান করার সুযোগ রয়েছে অভিনেত্রীর। সাদামাঠা সুতির শাড়ি, কপালে ছোট্ট একটা টিপ আর হাতে মাইক। এভাবেই দেশের স্বাধীনতা সংগ্রামের কাহিনীতে স্বাধীনতা-পূর্ব সময়কে উপস্থাপন করেছেন সারা আলি খান।

ছবিতে সাদামাঠা সুতির শাড়ি, কপালে ছোট্ট টিপ আর সাধারণভাবে বাধা চুলে সারাকে মনে হয়েছে যেন পাশের বাড়ি মেয়ে। পোশাক ও মেক আপে স্বাধীনতা-পূর্ব সময়কে উপস্থাপন করেছেন সারা আলি খান।টিজারে অনুমান, ১৯৪২ সালে ভারত ছাড়ো আন্দোলনের প্রেক্ষাপটে ছবির কাহিনি তৈরী হয়েছে। টিজারে দেখা যায় সারা একটি ঘরে ঢুকে জানলার পর্দা টেনে রেডিওর মতো দেখতে একটি যন্ত্র নাড়াচাড়া করতে থাকে। তারপর মাইকের সামনে বলে ওঠে , “স্বাধীন কণ্ঠকে বন্দি করা যায় না।”