কাশ্মীরে শীর্ষ স্তরের পুলিশকর্তা গ্রেফতার 

Written by SNS September 22, 2023 4:16 pm

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর –  কাশ্মীরে গ্রেফতার করা হল শীর্ষ স্তরের এক পুলিশকর্তাকে। অভিযুক্ত পুলিশ আধিকারিকের বিরুদ্ধে এক জঙ্গি সংগঠনের হয়ে কাজ করার অভিযোগ উঠেছে। অভিযোগ, উপত্যকায় জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার সাহায্যকারী এক ব্যক্তিকে পালাতে সাহায্য করার করেন উচ্চপদস্থ ওই পুলিশ আধিকারিক, নাম শেখ আদিল মুস্তাক। তিনি জম্মু ও কাশ্মীর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসাবে কর্মরত ছিলেন। ওই পুলিশ আধিকারিকের বিরুদ্ধে ঘুষ নেওয়ারও অভিযোগ উঠেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।  

জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার যে জঙ্গিকে পালাতে সাহায্য করার অভিযোগ ওই পুলিশকর্তার বিরুদ্ধে , তাঁকে গত জুলাই মাসেই গ্রেফতার করেছিল পুলিশ। ফেব্রুয়ারি মাসে লস্করের হয়ে কাজ করার অভিযোগে শ্রীনগর থেকে তিন জনকে গ্রেফতার করা হয়েছিল। জিজ্ঞাসাবাদে জানা যায়, তাঁদের এক সঙ্গী এক পুলিশকর্তার সাহায্য নিয়ে গ্রেফতারি এড়িয়ে যান। এর পর গত জুলাই মাসে সেই জঙ্গিকে গ্রেফতার করা হয়। তদন্তের সময় তাঁর ফোন দেখে জানা যায় পুলিশকর্তা মুস্তাকের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছিলেন তিনি। গ্রেফতারি থেকে বাঁচানোর বিনিময়ে পাঁচ লক্ষ টাকা ঘুষও নিয়েছিলেন ওই পুলিশ আধিকারিক।

 
সূত্রের খবর , আগেও ওই পুলিশকর্তার বিরুদ্ধে টাকা তোলার অভিযোগ উঠেছিল। যদিও সেই তদন্ত পরে ধামাচাপা পড়ে যায়। কাশ্মীরে গত তিন বছরের ইতিহাসে পুলিশের এত উপরমহলের কেউ জঙ্গিদের সঙ্গে যোগাযোগের অভিযোগে গ্রেফতার হননি। পাঁচ সদস্যের এক বিশেষ তদন্তকারী দল গোটা বিষয়টি খতিয়ে দেখছে ।