অবক্ষয়েও মানবিকতা জীবিত দেখালেন তরুণ পুরোহিত

Written by SNS September 28, 2023 7:25 pm

 উজ্জয়িনীর নির্যাতিতাকে নিজের জামা খুলে দেন রাহুল

লখনউ, ২৮ সেপ্টেম্বর– এর আগে প্রকাশ্য রাস্তায় কুপিয়ে খুন দেখেও এড়িয়ে গিয়েছে মানুষজন এমন ছবি বহুবার দেখা গিয়েছে ভারতের বিভিন্ন স্থানে। কিন্তু তাই বলে ধর্ষিতা কিশোরীর বাড়ি-বাড়ি সাহায্যের আর্তি নিয়ে ঘুরে বেড়ানো অথচ মানুষের সারা না দেওয়ার ছবি সম্প্রতি যেভাবে দেখা গেল উত্তরপ্রদেশে তা সত্যিই চমকে দেওয়ার মত।

তবে মর্মান্তিক সামাজিক অবক্ষয়ের এই চিত্রের পাশাপাশি মানবিকতা যে এখনো একটু হলেও জীবিত তাই দেখালেন উজ্জয়িনী শহরের বডনগরের আশ্রমের পুরোহিত রাহুল শর্মা । তিনি অর্ধনগ্ন তরুণীকে গায়ের জামা খুলে দেন। তাঁর উদ্যোগেই পুলিশের সাহায্যে হাসপাতালে ভর্তি করা হয় নির্যাতিতাকে।

সোমবার সকাল তখন সাড়ে ৯টা। বডনগরের আশ্রমের সামনে গিয়ে দাঁড়ান ধর্ষিতা কিশোরী। গেটের কাছেই ছিলেন পুরোহিত রাহুল। কিশোরীকে দেখে স্তম্ভিত হয়ে যান তিনি। তখন সামনে দাঁড়িয়ে অর্ধনগ্ন রক্তাক্ত কিশোরী। দ্রুত নিজের জামাটি খুলে নির্যাতিতাকে দেন। হতচকিত কয়েক মুহূর্ত কাটনোর পরেই পুলিশকে ফোন করেন। ২০ মিনিট পর আশ্রমে পুলিশ এসে কিশোরীকে নিয়ে যায়। রাহুল বলেন, “আমি ওকে আমার জামা খুলে দিই। কিশোরীর শরীর রক্তে ভেজা ছিল। কথা বলতে পারছিল না। চোখ ফুলেছিল। প্রথমে ১০০ নম্বরে ফোন করেছিলাম। জবাব না পেয়ে মহাকাল থানায় যোগাযোগ করি। প্রায় ২০ মিনিট পর পুলিশ আশ্রমে পৌঁছায়। কিশোরীকে নিয়ে যায়।”

উজ্জয়িনীর এই ঘটনায় এক অটোচালককে গ্রেপ্তার করা হয়েছে। আটক করা হয়েছে, চারজনকে। যদিও আটকদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ। এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেছে পুলিশ। সেখানে দেখা গিয়েছে কিশোরী একটি অটোতে উঠেছিল। ওই অটো বাজেয়াপ্ত করা হয়েছে। অটোতে রক্তের দাগ মিলেছে। পুলিশ আরও দাবি করেছে, স্থানীয়দের কেউ কেউ পঞ্চাশ, একশ টাকা দিয়ে কিশোরীকে সাহায্য করেছিল।

এদিকে বর্বর ঘটনায় কংগ্রেস নেতা রাহুল গান্ধি তোপ দেগেছেন গেরুয়া শিবিরকে। বিজেপি শাসিত মধ্যপ্রদেশে বছর শেষে ভোট। তার আগে এমন ঘটনায় মুখ পুড়েছে শিবরাজ সিং চৌহান সরকারের। বুধবার রাহুল গান্ধি তোপ দাগেন, মহিলাদের উপর অপরাধ রুখত অক্ষম মধ্যপ্রদেশ সরকার। রাজ্যের মেয়েরা যে অবস্থায় রয়েছেন, তার জন্য গোটা দেশ লজ্জিত। যদিও রাজ্যের মুখ্যমন্ত্রী ও দেশের প্রধানমন্ত্রীর কোনও লজ্জা নেই।