কোভিড নিয়ন্ত্রণে এলে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষা শিক্ষামন্ত্রী

কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে এলে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষা,জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে পরীক্ষার দিন ঘােষণা হবে।

Written by SNS Kolkata | May 21, 2021 6:27 pm

ব্রাত্য বসু (ছবি: ফেসবুক | @BratyaBasuPolitical)

কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে এলেই নেওয়া হবে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষা, বৃহস্পতিবার জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি বলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে পরীক্ষার দিন ঘােষণা করা হবে। আমরা খুব দ্রত গ্রীক্ষার দিন জানাবাে।’

আগামী ১ জুন থেকে মাধ্যমিক এবং ১৫ জুন থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অতিমারির চোখরাঙানিতে দু’টি পরীক্ষা নিয়েই তৈরি হয়েছে অনিশ্চয়তা। জুন মাসেও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে না বলে ১৬ মে জানিয়ে দিয়েছিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, জুনের প্রথমার্ধে মাধ্যমিক পরীক্ষা হবে বলে ঠিক ছিল। জুন মাসের দ্বিতীয়ার্ধে হওয়ার কথা ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। কিন্তু, এখন কিছু কিছু কাজকর্ম থেকে আমরা বিরত থাকব বলে স্থির হয়েছে।

এই ধরনের বড় পরীক্ষার আয়ােজনে ও প্রস্তুতিতে সময় লাগে। ফলে জুন মাসে ওই পরীক্ষাগুলাে হবে না। উদ্বিগ্ন হওয়ার প্রয়ােজন নেই। পরবর্তীতে কবে পরীক্ষা হবে, বিজ্ঞপ্তি দিয়ে জানানাে হবে। বৃহস্পতিবার বিকাশ সাংবাদিক সম্মেলন করে শিক্ষামন্ত্রী।

ব্রাত বসু জানান, বর্তমান ভয়ানক পরিস্থিতিতে পুষ্মদের সুরক্ষা দিকে নজর দিতে হবে। তাদের ভবিষতের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রীর সাথে আলােচনা করে পরীক্ষা সম্পর্কে অতিদ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে।

দপ্তরের আধিকারিকদের সাথে কথা বলা হবে কিভাবে সব দিক বিবেচনা করে ব্যবস্থা করা যায়। প্রসঙ্গত, স্কুলগুলিকে আইসােলেশন সেন্টার কার চিন্তা ভাবনা করা হচেছ রাজ্যের তরফে।