রিয়া’র সমালোচকরা কি ক্ষমা চাইবেন? প্রশ্ন বলিউডের একাংশের

বম্বে হাইকোর্ট জানিয়ে দিল অভিনেত্রী কোনও মাদক চক্রের সঙ্গে জড়িত নন। ২৮ দিন পর জেল থেকে ছাড়া পেলেন রিয়া চক্রবর্তী। রিয়া বাইরে আসায় পর খুশি বলিউডের একাংশ

Written by SNS Mumbai | October 9, 2020 3:35 am

রিয়া চক্রবর্তীকে এক লাখ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেওয়া হয়েছে এবং আদালত তাকে মুক্তি দেওয়ার দশ দিনের জন্য তার নিকটস্থ থানায় হাজির হওয়ার নির্দেশ দিয়েছে।(Photo: IANS) রিয়া চক্রবর্তী(Photo: IANS)

বম্বে হাইকোর্ট জানিয়ে দিল অভিনেত্রী কোনও মাদক চক্রের সঙ্গে জড়িত নন। ২৮ দিন পর জেল থেকে ছাড়া পেলেন রিয়া চক্রবর্তী। এই খবর বাইরে আসার পর খুশি বলিউডের একাংশ। সুশান্তের মৃত্যুকে ইস্যু বানিয়ে যারা নিজেদের স্বার্থসিদ্ধি করতে চেয়েছিলেন তাঁদের একহাত নিলেন অভিনেত্রী তাপসী পান্নু। বললেন, আশা করি রিয়ার সঙ্গে যা ঘটেছে তারপর সে জীবনের প্রতি বীতশ্রদ্ধ হবে ন। জীবন সবসময় ঠিক পথে এগােয় না। আপাতত সে জীবন ফিরে পেয়েছে এই অনেক। তাঁর কথায় রিয়াকে জেলবন্দি করে অনেকের ‘ইগাে’ তুষ্ট হয়েছে।

তাঁর কথায় সমর্থন করেন হুমা কুরেশি । টুইটে তিনি লিখেছেন, প্রত্যেকের রিয়া চক্রবর্তীর কাছে ক্ষমা চাওয়া উচিৎ | সুশান্তের মৃত্যুকে যারা খুন হিসেবে দেখাতে চেয়েছিলেন তাঁদের উপর তদন্ত হােক। একটি মেয়ে এবং তাঁর পরিবারের জীবন এভাবে নষ্ট করে দেওয়ার জন্য লজ্জা পাওয়া উচিত।

পরিচালক অনুভব সিনহা, ফারহান আখতার, হনসল মেহতাও বম্বে হাইকোর্টের সিদ্ধান্তে উচ্ছ্বসিত। হনসলের কথায় এ বার রিয়ার বিশ্রাম নেওয়ার পালা। অন্য দিকে ফারহান তীক্ষণ প্রশ্নবাণ ছুঁড়ে দিলেন সংবাদমাধ্যমগুলির দিকে। তিনি জানতে চাইলেন, যারা এতদিন রিয়ার বিরুদ্ধে গলা ফাটাচিছলেন তাঁরা কি এ বার তাঁর কাছে ক্ষমা ভি চাইবেন?

অপর দিকে সুশান্তের পব্বিার অভিনেতার ‘মেডিক্যাল রিপাের্ট- এর সত্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে। সিবিআইকে তাঁরা লিখিত আবেদন জানিয়েছেন নতুন চিকিৎসকদের দল নিয়ে ফের পরীক্ষা করার। সুশান্তের পরিবারের আইনজীবির কথায়, এই রিপাের্ট ‘ভরসাযােগ্য’ নয়।

আদালতের নির্দেশে রিয়া ছাড়া পেলেও দশদিন পর্যন্ত থানায় হাজিরা দিতে হবে তাঁকে। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর পাসপাের্টও। জামিন পেয়েছেন সুশান্তের দুই কর্মচারী দীপেশ সবন্ত এবং স্যামুয়েল মিরান্ডা। আপাতত বিচাবিভাগীয় হেফাজতে থাকবে রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী ।